১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৯ বছর বয়সে ৫ মাসে কোরআনের হাফেজ কুমিল্লার সিয়াম

নগর বাংলা২৪ ডট কম:
১০
header

নেকবর হোসেন।।

মাত্র ৫ মাসে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে ৯ বছরের শিশু সিয়াম বিন হায়াতুল্লাহ। সিয়াম কুমিল্লা নগরীর মোগলটুলী এলাকার আন-নূর তাহ্ফিজুল কোরআন মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। সে চান্দিনা উপজেলার গল্লায় নবাবপুর লোনা গ্রামের সৌদিপ্রবাসী মোহাম্মদ হায়াতুল্লাহ’র ছেলে।

সিয়ামের শিক্ষক হাফেজ মাওলানা ফাহিম বলেন, হিফজ বিভাগে উঠার পর থেকেই তার মধ্যে অন্যরকম প্রতিভা লক্ষ করা যায়। অন্য সাধারণ শিক্ষার্থী প্রাথমিক অবস্থায় প্রথমে দু-এক পৃষ্ঠা সবক দেয়, সেখানে সিয়াম প্রথম থেকেই ৫ পৃষ্ঠা দিয়ে সবক শুরু করে। ক্রমান্বয়ে বাড়তে থাকে। সর্বশেষে দৈনিক ১৫ পৃষ্ঠা সবক দিত সে। এই ভাবে সিয়াম মাত্র ৫ মাসে পবিত্র কোরআনের ৩০ পারাই মুখস্থ করেছে।

সিয়ামের চাচাতো ভাই মোহাম্মদ হোসাইন বলেন, সিয়াম পাঁচ মাসে কোরআনের হাফেজ হওয়ায় তার বাবা-মা খুবই খুশি হয়েছেন। তার ছোট ভাই একই মাদরাসয় পড়ে। তারা তিন ভাই। সিয়াম সবার বড়। শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করেছেন। মাদরাসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

আন-নূর তাহফিজুল কোরআন মাদরাসার পরিচালক ইসমাঈল বিন ফারুক বলেন, ২ বছর আগে এই মাদরাসায় সিয়াম ভর্তি হয়। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও সিয়ামের প্রচেষ্ঠায় এই সফলতা। সিয়ামের মতো ছাত্র পেয়ে আমরা গর্বিত। তার থেকে অন্য শিক্ষার্থীরাও উৎসাহ পাবে। আমরা সর্বোপরি আল্লাহ তায়ালার শুকরিয়া কামনা করছি।

উল্লেখ্য, আন-নূর তাহফিজুল কোরআন মাদরাসা ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে তিনটি বিভাগে দেড় শতাধিক শিক্ষার্থী রয়েছে।

After Related Post