২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভা ছাত্রলীগের দায়িত্বে শুভ ও নয়নকুবিতে আইন বিভাগের মুট কোর্ট উদ্বোধনমুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দিতে দেবিদ্বারে শুরু হলো ‘মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড’কুমিল্লার লাকসামে চোরাই মোটর সাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ৪জন আটককুমিল্লার চান্দিনায় মহাসড়কে যাত্রী অপহরণকালে ভুয়া ডিবি পুলিশ আটকগোমতী ভেরীবাঁধে বেপরোয়া ট্রাক্টরের চাঁপায় প্রাণগেল অটোচালকেরকুমিল্লায় দৈনিক যুগান্তর’র দুই যুগ পুর্তি উদযাপনগাজীপুর কেক-পেটিস খাওয়ার পর দুই বোনের মৃত্যু: দোকানি সাইফুল রিমান্ডেনৌকাডুবির ৯ ঘণ্টা পর নিখোঁজ চালকের মরদেহ উদ্ধারকুমিল্লার চৌদ্দগ্রামে ক্লু-লেস অটোচালক রাসেদ হত্যার রহস্য উদঘাটন, খুনি গ্রেফতার

৭ মার্চের ভাষণ হৃদয়ে ধারণ করতে হবে – আইএমইডি সচিব

৮৩
header

স্বাধীনতার প্রাক্কালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্পর্কে পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেছেন আমার শুধু একটাই অনুরোধ বিষয়গুলো (৭ মার্চের বিষয়বস্তু) যেন আমরা হৃদয়ে ধারণ করতে পারি।

রোববার (৭ মার্চ) দুপুরে আইএমইডিতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এমন অনুরোধ করেন আইএমইডি সচিব।

স্বাধীনতার অর্ধশত বার্ষিকীতে এসে দেশীয় সম্পর্দের নির্ভরতা বাড়ছে এবং বৈদেশিক ঋণ বা অনুদানের ওপর নির্ভরতা কমছে বলেও জানান প্রদীপ রঞ্জন চক্রবর্তী।

তিনি বলেন, ‘সভায় সচিব বলেন, পরিকল্পনা কমিশন উন্নয়ন নিয়ে ডিল করে। এমডিজি (সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য) ও এসডিজিতে (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) আমরা অনেক ভালো করেছি।

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে গ্রহণ করা হয়েছে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা ‘রূপকল্প ২০৪১’। বর্তমানে আমলাতন্ত্রে টিকে থাকতে হলে ২০৪১ সম্পর্কে জানতে হবে উল্লেখ করে আইএমইডি সচিব বলেন, ‘নীতি ও নৈতিকতা নিয়ে আমাদের কাজ করতে হবে। কারণ ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে দেশ।

After Related Post