১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

২৪ জুলাইয়ের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের নতুন বই

নগর বাংলা২৪ ডট কম:
১২
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

২৪ জুলাইয়ের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের নতুন বই মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
বন্যায় সিলেট অঞ্চলের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের ঘাটতি পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ২৪ জুলাইয়ের মধ্যে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেওয়া হবে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সিলেট সার্কিট হাউজে শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, পাঠ্য বই থেকে ধর্মশিক্ষা বাদ দেওয়ার প্রশ্নই ওঠে না। সামাজিক যোগাযোগ মাধ্যমকে অপব্যবহার করে একটা মহল এসব অপপ্রচার চালাচ্ছে। ধর্মশিক্ষা বাদ দেওয়া হয়নি। ধর্মশিক্ষা আগেও ছিল, এখনো আছে, ভবিষ্যতেও নিশ্চয়ই থাকবে। অন্য বিষয়ের মতো ধর্মশিক্ষাও এমনভাবে সাজানো হয়েছে, যাতে শুধু মুখস্থ করাই নয়, সেটাকে যেন বুঝে আত্মস্থ করে, চর্চা করে।

তিনি আরও বলেন, ‘অনেকে অপপ্রচার চালায় বই থেকে মহানবীর জীবনী বাদ দেওয়া হয়েছে, ধর্মীয় ব্যক্তিত্ব বাদ দেওয়া হয়েছে, এগুলো তো সঠিক না। ধর্ম নিয়ে একটা অপপ্রচার করা হচ্ছে, এটা ঠিক না। আগের কারিকুলামে যা ছিল, সেগুলো বাদ দেওয়া হয়নি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (মাউশি) সিলেটের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান খান, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান রমা বিজয় সরকার।

After Related Post