১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১৯০ কোটি টাকা ব্যয়ে হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

নগর বাংলা২৪ ডট কম:
১০
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

নাটোরের সিংড়ায় হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (২৪ জুলাই) সিংড়ায় অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে এ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ সময় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

এ উপলক্ষে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, প্রায় ১৯০ কোটি টাকা ব্যয়ে সিংড়ায় হাই-টেক পার্ক স্থাপন সম্পন্ন হলে এই এলাকার তরুণ-তরুণীরা ঘরে বসে ইউরোপ-আমেরিকার মার্কেট প্লেসে কাজ করে ডলার উপার্জন করতে পারবেন। এই হাই-টেক পার্কে থাকছে স্টিল স্ট্রাকচারের সাততলা মাল্টিটেনেন্ট ভবন, তিনতলা ডরমিটরি ভবন, একটি সিনেপ্লেক্স ভবন, খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধা। এসব স্থাপনার মাধ্যমে সিংড়ায় একটি চমৎকার ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তোলা হবে। ডিজিটাল উদ্যোক্তা তৈরির মাধ্যমে বেসরকারি বিনিয়োগের গতি বৃদ্ধি করবে এই হাই-টেক পার্ক।

তিনি আরও বলেন, এখানকার তরুণ প্রজন্ম যেন উদ্যোক্তা ও আত্মনির্ভরশীল হতে পারে সেজন্য প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ব্রেন চাইল্ড শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। পাশেই রয়েছে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), কারিগরি স্কুল অ্যান্ড কলেজসহ আরও কিছু প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠান থেকে দক্ষ জনবল তৈরি হবে এবং তারাই এই হাই-টেক পার্কে কাজ করবেন।

আগামীতে এখান থেকেই আমাদের মেধাবী তরুণরা চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তি রোবটিক্স, আইওটি, সাইবার সিকিউরিটি টুলস তৈরি করে বিদেশে রপ্তানি করবে, যোগ করেন প্রতিমন্ত্রী পলক।

অনু্ষ্ঠানে আইসিটি বিভাগ ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

After Related Post