১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১০ বছর পর মেঘনা উপজেলা আ.লীগের সম্মেলন, নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা

নগর বাংলা২৪ ডট কম:
১৭
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

দীর্ঘ প্রায় ১০বছর পরে শনিবার (২৩ জুলাই) কুমিল্লার মেঘনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে উপজেলার নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১২ সালে মেঘনা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এ সম্মেলনে মোঃ শফিকুল আলম সভাপতি ও সাইফুল্লাহ মিয়া রতন সিকদার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় তারাই দায়িত্ব পালন করছেন।

এরই মধ্যে পদপ্রত্যাশী নেতারা সম্মেলন সফল করার আহ্বান জানিয়ে উপজেলার বিভিন্ন এলাকাসহ সম্মেলনের স্থান উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফেস্টুন, ব্যানার, তোরণ ও বিলবোর্ড লাগিয়েছেন। তবে সম্মেলনকে ঘিরে ফেসবুকেও চলছে প্রচার-প্রচারণা। মেঘনা উপজেলা আওয়ামী পরিবারসহ বাজার মোড়ের চা দোকান সর্বত্রই সম্মেলনকে ঘিরে আলোচনা চলছে। তবে সম্মেলনে কাউন্সিলর নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করছেন কেউ কেউ।
এনিয়ে সভাপতি প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের কমিটি নয়, ব্যাক্তি লীগের কমিটি করা হয়েছে। তৃণমূলের ত্যাগী ও বঞ্চিতদের পরিবর্তে ব্যাক্তিকেন্দ্রিক নেতাদের কাউন্সিলর করা হয়েছে বলেও তিনি দাবি করেছেন। বিষয়গুলো জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগকে অবগত করা হয়েছে। তবুও আমি সম্মেলনে প্রার্থী হয়েছি।

সাধারণ সম্পাদক প্রার্থী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাসির উদ্দিন শিশির বলেন, একটি ইউনিয়নে আ’লীগের অনেক লোক আছে, এরমধ্যে বাছাই করে ৩১জনকে কাউন্সিলর করা হয়েছে। এর মধ্যে হয়তো কেউ বাদ পড়তে পারে। আর এটা বর্তমান কমিটির সভাপতি সাধারণ সম্পাদক তালিকা তৈরী করেছেন।

উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ সাইফুল্লাহ মিয়া রতন সিকদার সম্মেলনের বিষয়ে বলেন, মেঘনা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে কেন্দ্রীয় নেতাদের নির্দেশে উপজেলার আটটি ইউনিয়নের সব ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী ৮টি ইউনিয়নের ৩১জন করে, উপজেলা কমিটির ৬১জন এবং আরো ১৫জন(কোয়াব) মিলে মোট ৩২৪জন কাউন্সিলরের তালিকা কেন্দ্রে এবং জেলায় জমা দেয়া হয়েছে। আওয়ামীলীগ বড় পরিবার, এপরিবারের সদস্যসংখ্যা অনেক বেশি, তাই অভিযোগ আপত্তি থাকতেই পারে। কিন্তু গঠনতন্ত্রের বাইরে যাওয়ার কোন সুযোগ আমাদের নেই।

সম্মেলনে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সম্মানিত অতিথি কুমিল্লা-১ আসনের সাংসদ মেজর জেনারেল(অব) সুবিদ আলী ভূইয়া, বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদের জন্য একাধিক নেতা বিভিন্ন মহলে তদবির করছেন বলে জানা গেছে।

মেঘনা উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বর্তমানে সব দলের লোকই আওয়ামী লীগে ভিড় জমাচ্ছে। বিষয়টি বিবেচনায় নিয়ে পরীক্ষিত নেতাকর্মীদের কমিটিতে স্থান দেয়ার দাবি জানান তারা।

After Related Post