৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লায় শিক্ষাবোর্ডের বৃক্ষরোপণ কর্মসূচি পালনকুমিল্লায় ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগে দুই যুবককে আটককুমিল্লায় তেল প‌রিমা‌পে কারচূ‌পি; দুই ফি‌লিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানাকুমিল্লায় ১৪৭ বোতল ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটকজ্বালানি ও সারের দাম বৃদ্ধি উৎপাদনে প্রভাব ফেলবে নাঃ কুমিল্লায় কৃষিমন্ত্রীডেঙ্গু নিয়ন্ত্রণে সবার সচেতনতা প্রয়োজনঃ মেয়র আতিকআগুনে ঘর পুড়ে ছাই, শোকে বৃদ্ধার মৃত্যুনোয়াখালীর বেগমগঞ্জে অস্ত্রসহ দুই যুবক গ্রেফতারবাসভাড়া বাড়লো মহানগরীতে প্রতি কিমি ৩৫, দূরপাল্লায় ৪০ পয়সাফেনীতে ১৫শ লিটার চোরাই ডিজেলসহ আটক ৩

হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

নগর বাংলা২৪ ডট কম:
১১
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনা গ্রেফতার হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

সোমবার (২৬ জুলাই) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হলো।

এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি কমিটি বিষয়টি নিয়ে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া এ ঘটনায় দায়ের করা মামলায় বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রসহ চারজনকে আটক করেছে র্যাব।

জানতে চাইলে এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) অধ্যাপক দিল আফরোজা বেগম বলেন, এ ঘটনার পরই ইউজিসির একজন সদস্য চবিতে সরেজমিনে পরিস্থিতি পরিদর্শনে গেছেন। সেখানে মূলত কী হয়েছি, কারা জড়িত, কী কারণে এমন ঘটনা ঘটেছে এসব বিষয়ে খতিয়ে দেখে ইউজিসিতে প্রতিবেদন দেবেন। এরপর আমরা পরবর্তী ব্যবস্থা নেবো।

তিনি বলেন, চবির মূল ক্যাম্পাসে অনেক স্থানে নিরাপত্তা প্রাচীর নেই বলে অবাধে বহিরাগতরা প্রবেশ করতে পারছে। এটি দেখার দায়িত্ব প্রশাসনের হলেও তারা গুরুত্ব দেয়নি। তার ওপরে ইউজিসি থেকে যৌন নিপীড়ন বন্ধে কমিটি গঠন করতে নির্দেশনা দেওয়া হলেও তারা তা করেনি। অনেকে আবার নামমাত্র কমিটি গঠন করলেও তার কোনো কার্যকারিতা নেই। সে কারণে আরেক দফায় সব বিশ্ববিদ্যালয়কে আদালতের নির্দেশ মোতাবেক কমিটি গঠন করে নিয়মিত কার্যক্রম ও প্রতিবেদন পাঠাতে বলা হবে।

After Related Post