৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সোনার বাংলা কলেজে আনন্দমুখর পরিবেশে মুজিববর্ষ ক্রীড়া উৎসব উদ্বোধন

নগর বাংলা২৪ ডট কম:
১৪৪
header

নিউজ ডেস্ক।।

কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সোনার বাংলা কলেজে ‘এসো মাতি ক্রীড়ার আনন্দে, মহামারী কেটে যাক জীবনের ছন্দে’ এই শ্লোগানে মুজিববর্ষ ক্রীড়া উৎসব শুরু হয়েছে।

উৎসবের প্রথম দিন কলেজ প্রাঙ্গণে কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ক্রীড়া ব্যক্তিত্ব অধ্যক্ষ মোঃ সফিকুর রহমান।

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত ১৫ দিনব্যাপী মুজিববর্ষ ক্রীড়া উৎসবে কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ছেলে এবং মেয়ে শিক্ষার্থীদের নিয়ে গঠিত বিভাগ ভিত্তিক দলসমূহের অংশগ্রহণে আন্তঃ বিভাগ ফুটবল, ক্রিকেট, ভলিবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, কলেজ গভর্নিং বডির সদস্য মোঃ আবদুর রশিদ এবং বিশিষ্ট সাহিত্যিক, শিক্ষানুরাগী মোঃ আবু হানিফ।

বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ মাসুদ পারভেজ এবং বাংলা বিভাগের প্রভাষক মোঃ আবদুল মোতালেব। ক্রীড়া উৎসবের প্রথম দিনে ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে একাদশ মানবিক বনাম দ্বাদশ মানবিক ফুটবল একাদশ। কলেজের শরীর চর্চা শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ রেফারি এবং অফিস সহায়ক মোঃ জসিম উদ্দিন ও মোঃ নাইমুর রহমান রোমান সহকারী রেফারি হিসেবে খেলাটি পরিচালনা করেন। প্রতিদ্বন্ধিতামুখর পরিবেশে অনুষ্ঠিত খেলাটি ১-১ গোলে ড্র হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মোঃ সফিকুর রহমান বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে এ জনপদের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সোনার বাংলা কলেজের এধরনের অসাধারণ আয়োজনকে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয় হিসেবে অভিহিত করেন। এ ক্রীড়া উৎসবের মাধ্যমে কলেজের শিক্ষক শিক্ষার্থীদের মাঝে করোনা মহামারীর কারণে সৃষ্ট শারীরিক ও মানসিক অভিঘাত কেটে গিয়ে নব উদ্যম এবং স্বাভাবিক সৃষ্টিশীল পরিবেশ ফিরে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

After Related Post