২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভা ছাত্রলীগের দায়িত্বে শুভ ও নয়নকুবিতে আইন বিভাগের মুট কোর্ট উদ্বোধনমুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দিতে দেবিদ্বারে শুরু হলো ‘মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড’কুমিল্লার লাকসামে চোরাই মোটর সাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ৪জন আটককুমিল্লার চান্দিনায় মহাসড়কে যাত্রী অপহরণকালে ভুয়া ডিবি পুলিশ আটকগোমতী ভেরীবাঁধে বেপরোয়া ট্রাক্টরের চাঁপায় প্রাণগেল অটোচালকেরকুমিল্লায় দৈনিক যুগান্তর’র দুই যুগ পুর্তি উদযাপনগাজীপুর কেক-পেটিস খাওয়ার পর দুই বোনের মৃত্যু: দোকানি সাইফুল রিমান্ডেনৌকাডুবির ৯ ঘণ্টা পর নিখোঁজ চালকের মরদেহ উদ্ধারকুমিল্লার চৌদ্দগ্রামে ক্লু-লেস অটোচালক রাসেদ হত্যার রহস্য উদঘাটন, খুনি গ্রেফতার

সিলিন্ডার বিস্ফোরণে বাসে আগুন : মালিক – চালকের বিরুদ্ধে মামলা

১০৭
header

কুমিল্লায় চলন্ত বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় মালিক ও চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। শুক্রবার (১২ মার্চ) সকালে পুলিশ বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় এ মামলা দায়ের করে।

এর আগে বৃহস্পতিবার (১১ মার্চ) রাতে নিহত দুইজনের পরিবারকে ২০ হাজার টাকা করে এবং আহত ৯ জনকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয় জেলা প্রশাসন।

এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহত দুইজনের মরদেহ তাদের স্বজনদের নিকট হস্তান্তর করা হয়।

শুক্রবার দাউদকান্দি মডেল থানার অধীন গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘ফিটনেসের যথাযথ প্রক্রিয়া সম্পন্ন না করেই গাড়িটি সড়কে বের করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাসের গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে বিস্ফোরণ ঘটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় বাসের মালিক ও চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তদন্তের মাধ্যমে দুর্ঘটনার প্রকৃত কারণ বের করা হবে’।

শুক্রবার দুপুরে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ‘জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে দুর্ঘটনায় হতাহতদের পরিবারের মাঝে বৃহস্পতিবার রাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে’।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যায় মতলব এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবোঝাই বাস দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছার পর বাসটির গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে দাউদকান্দি উপজেলার তিনপাড়া গ্রামের মৃত আহম্মেদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম (৭০) ও বনুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের শিশুপুত্র সাফিনের (৫) মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আহতদের মধ্যে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে দগ্ধ ১৮ জনের চিকিৎসা চলছে বলে জানিয়েছে পুলিশ।

After Related Post