১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সাবেক অর্থমন্ত্রী মুহিত সিলেটে

নগর বাংলা২৪ ডট কম:
১১
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সোমবার (১৪ মার্চ) রাতে ঢাকা থেকে সিলেটে পৌঁছেছেন। শারীরিক অবস্থা আগের চেয়ে একটু ভালো হওয়ায় তিনি সিলেটে যাওয়ার ইচ্ছা ব্যক্ত করেন। তার ইচ্ছা পূরণের জন্য পরিবারের সম্মতিতে তিনি সিলেটে অবস্থান করছেন। দীর্ঘদিন পর সিলেটে যাওয়ায় পরম স্বস্তি পাচ্ছেন বলে তার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার (১৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ দিয়ে বের হন তিনি। তারপর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আবুল মাল আব্দুল মুহিতকে শুভেচ্ছা জানান।

এরপর রাত ৯টার দিকে মুহিত সিলেটের নিজ বাসভবনে যান। এ সময় ঘনিষ্ঠজনেরা আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করেন। তাদের একজন আবুল মকসুদ বলেন, সিলেট আসার পর শ্রদ্ধেয় ওই ব্যক্তিকে আমি দেখতে গিয়েছিলাম। তিনি সিলেটে আসার পর স্বস্তি বোধ করছেন বলে মনে করি।

সরকারের সাবেক অর্থমন্ত্রী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ, সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিত হাসপাতাল থেকে রাজধানীর বনানীর বাসায় ফেরেন গত শুক্রবার দুপুরে। তখন তিনি সিলেট যাওয়ার ইচ্ছা ব্যক্ত করেছিলেন।

সাবেক অর্থমন্ত্রী গত ৫ মার্চ রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। তার পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৫ মার্চের আগে তিনি ঢাকার বনানীর বাসায় শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েন, মুখে কোনো খাবার নিতে পারছিলেন না, যে কারণে তার শারীরিক অবস্থা অবনতিশীল হওয়ায় ৫ মার্চ বেলা সাড়ে ১১টায় এ এম এ মুহিতকে রাজধানীর ‘গ্রিন লাইফ’ হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে তিনি করোনাক্রান্ত হলে ২০২১ সালের ২৯ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন চিকিৎসাধীন থেকে কিছুটা সুস্থ হয়ে বাসায় ফেরেন। তখন থেকে শারীরিকভাবে অনেকটা দুর্বল হয়ে পড়েন।

আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই পল্লী শিশু ফাউন্ডেশন বাংলাদেশ ও ঢাকা ডেল্টা হসপিটাল লিমিটেডের চেয়ারম্যান এ এস এ মুয়িয সুজন। এম এ মুহিত বলেন, আবদুল মুহিতকে সিলেটে নিয়ে যাওয়া হয়েছে। এটা আগে থেকেই পরিকল্পনা করা হয়েছিল।

After Related Post