১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সরকারি জায়গায় মাদকের আখড়া, উচ্ছেদ করলো চট্টগ্রাম জেলা প্রশাসন

নগর বাংলা২৪ ডট কম:
১০
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ার বাস্তুহারা বস্তি এলাকায় ৩০ কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার করলো জেলা প্রশাসন।

বুধবার (৩ আগস্ট) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান এবং রাজিব হোসেনের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে এক একর ১৯ শতক জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান জানান, বাকলিয়ায় বন্দর মৌজার বাস্তুহারা এলাকায় নোমান কলেজের বিপরীতে দীর্ঘদিন ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করে রিকশা ও ভ্যানের গ্যারেজ বানিয়ে ভাড়ায় দিচ্ছিল একটি চক্র। এখানে মাদকের আখড়াও ছিল। বুধবার জেলা প্রশাসকের নির্দেশে এসব স্থাপনা উচ্ছেদ করে সরকারি এক একর ১৯ শতক জমি অবৈধ দখলমুক্ত করা হয়।

তিনি বলেন, বিগত এক দশক ধরে ভূমিদস্যুরা মহানগরীর মূল্যবান এই জমি দখল করে রেখেছিলেন। উদ্ধার হওয়া জায়গাটি ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাংলাদেশ পেট্রলিয়াম করপোরেশনকে বরাদ্দ দেওয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জায়গাটি পেট্রলিয়াম করপোরেশনকে বুঝিয়ে দেওয়া হয়েছে বলেও জানান আতিকুর রহমান।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সরকারি খাস জমি অবৈধভাবে দখলে রেখেছিলেন ভূমিদস্যুরা। তাদের কবল থেকে ওই জমি উদ্ধার করা হয়েছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান জেলা প্রশাসক।

After Related Post