৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সকল খাল পূনঃখনন করে কৃষি জমিতে ফসল উৎপাদন বাড়াতে হবে- আব্দুল মতিন খসরু

নগর বাংলা২৪ ডট কম:
১৬০
header

বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও কুুমিল্লা- ৫ আসনের মাননীয় সংসদ সদস্য এডভোকেট আব্দুল মতিন খসরু বলেন, সকল খাল পূনঃখনন করে কৃষি জমিতে ফসল উৎপাদন বাড়াতে হবে। গুনগত মানসম্পন্ন খাদ্য উৎপাদনে কৃষকরা কৃষিকাজে আরো গুরুত্ব দিতে হবে। সোমবার বিকালে কুমিল্লার বুড়িচংয়ে পয়াতের জলার পূনঃখনন কাজে শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষির অবদান অনেক। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষিনির্ভর দেশে কৃষি বিপ্লব ঘটিয়েছেন।কৃষি ও কৃষক বান্ধব বর্তমান সরকার কৃষি উৎপাদন বৃদ্ধিতে গুরুত্ব দিয়ে কৃষি উপকরণ কৃষকদের জন্য সহজলভ্য করেছেন। তারই ধারাবাহিকতায় বুড়িচং উপজেলায় হাজারো কৃষকদের দুঃখ দূর করতে এ খাল খনন করা হচ্ছে। এতে এলাকাবাসী সবাই খাল পূনঃখনন সম্পূর্ন করতে সহযোগিতা করবেন। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি এর উদ্যোগে ও কুমিল্লা-চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের আয়োজনে বুড়িচংয়ের পয়াতের জলার পূনঃখনন কাজে শুভ উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক জনাব মোঃ আবুল ফজল মীর। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, কুমিল্লা-চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ও পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কমকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াছমিন।

এসময় আরো বক্তব্য রাখেন সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু সালেহ মোঃ সেলিম রেজা সৌরভ, বীর মুক্তিযোদ্ধো ফরিদ উদ্দিন। বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার বাছির খানের পরিচালনায় উপস্থিত ছিলেন,ডাক্তার মীর হোসেন মিঠু,ওসি মোজাম্মেল হক পিপিএম, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর খান, ষোলনল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম, যুবলীগ নেতা হাজী বিল্লাল হোসেন ঠিকাদারসহ এলাকার সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খালের শুরু ও শেষ মহিউদ্দিনের পুকুরের পূর্ব পাড় হইতে আনোয়ার গাজীর বাড়ির ব্রীজ পর্যন্ত খাল পূনঃখনন, কাজের অবস্থান হরিপুর, আরাগ-আনন্দপুর, বুড়িচং সদর । উক্ত অনুষ্ঠানের সভাপতি কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বুড়িচং উপজেলার সকল খালের অবৈধ দখলকারীদের নামের তালিকা করার জন্য উপজেলা ইউএনও’কে নির্দেশ প্রদান করেন।

After Related Post