৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রমিকরা সমাজ গড়ার কারিগর- শাজাহান খান

নগর বাংলা২৪ ডট কম:
১৪৭
header

সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, ‘মানুষ গড়ার কারিগর শিক্ষক। কেননা শিক্ষকরা আমাদেরকে পড়ানোর মাধ্যমে সচেতন করে তোলেন। আর আপনারা যারা শ্রমিক, তারা হলেন সমাজ গড়ার কারিগর। কারণ আপনারাই সমাজ বিনির্মাণে সবচেয়ে বেশি কাজ করেন। আপনাদের ছাড়া সমাজের উন্নয়ন কখনই সম্ভব নয়।

শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের মিলনায়তনে আয়োজিত কারিগরি শ্রমিকদের প্রথম কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফেডারেশন গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়ে শাজাহান খান বলেন, ‘আপনারা ঐক্যবদ্ধ হওয়ার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা কিন্তু সহজে সফল হবে না। এই পথ দুর্গম, এজন্য সব শ্রেণির শ্রমিককে ঐক্যবদ্ধ হয়ে চেষ্টা করতে হবে। আর ঐক্যবদ্ধ শক্তি সৃষ্টি করা সম্ভব হলেই শ্রমিকদের অধিকার আদায় হবে। আপনারা মহৎ উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছেন। সারাদেশের কারিগরি শ্রমিকদের উন্নয়নে এই উদ্যোগ সফল হবে বলে আমি আশা করছি।

ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান বলেন, ‘ঐক্যবদ্ধ সংগ্রামে কারিগরের মজুরি ও মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে। ন্যায্য অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই। সারাদেশে কারিগরি শ্রমিকদের হাজারো সংগঠন রয়েছে। আমরা জাতীয় কারিগরি শ্রমিক ফেডারেশন সকল সংগঠনের শক্তিকে ঐক্যবদ্ধ শক্তিতে রূপান্তরিত করতে চাই।

শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে কনভেনশনে শ্রমিক নেতা আবুল হোসাইন, মাহফুজুর রহমান, জাকির হোসেন, আব্দুল হাদি ও এম এ রবসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় শ্রমিক নেতৃবৃন্দ দেশের সকল শ্রমিককে শ্রম আইনের আওতায় আনার দাবি জানান।

After Related Post