১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিল্প নিরাপত্তায় কুমিল্লায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ এর যাত্রা শুরু

নগর বাংলা২৪ ডট কম:
১৩
header

নেকবর হোসেন।।

ইন্ডাস্ট্রিয়াল এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণপূর্বক শিল্পবান্ধব নিরাপদ পরিবেশ নিশ্চিত করা। দেশের প্রচলিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে শিল্পাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করা সব সময় সম্ভব হয় না। বরং শিল্প-প্রতিষ্ঠান, মালিক-শ্রমিক এবং উৎপাদিত পণ্যের যথাযথ নিরাপত্তার জন্য বিশেষায়িত ও পেশাদার পুলিশের অভাবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও দুর্ঘটনা প্রতিরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা কঠিন হয়ে পড়ে। এতে মালিক-শ্রমিক এবং দেশ যেমন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় তেমনি ক্ষুণ্ন হয় দেশের উজ্জ্বল ভাবমূর্তি।

সামগ্রিক মূল্যায়নে সর্বমহলে দাবি ওঠে বিশেষায়িত ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠনের। প্রধানমন্ত্রী এ দাবির যৌক্তিকতা এবং গুরুত্ব বিবেচনায় জাতীয় সংসদে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠনের ঘোষণা দেওয়ার পর থেকে আমাদের যাত্রা শুরু হয়।

এ সকল কথা গুলো রবিবার (২৪ জুলাই) ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ উদ্বোধনকালে বলেন ঢাকা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেড কোয়ার্টারের এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম।

তিনি আরো বলেন,উদ্বোধনের পর থেকেই ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প এলাকায় শিল্প-প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান এবং সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।এ ছাড়া শিল্পাঞ্চলে চুরি, ছিনতাই, ডাকাতি নিরসনে শিল্প এলাকায় শিল্প-প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান এবং সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।

উদ্বোধনকালে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ এর পুলিশ সুপার আবু আহাম্মদ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন,কুমিল্লা বিজিবি সেক্টর কমান্ডার ও উপ-মহাপরিচালক কর্ণেল মারুফুল আবেদীন, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান,
অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ও পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম বার।

এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা ইপিজেড নির্বাহী পরিচালক জিল্লুর রহমান,মহানগর মুক্তিযুদ্ধা কমান্ডার মকবুল,কুমিল্লা চেম্বার অব কমার্স ভাইস প্রেসিডেন্ট জামাল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

After Related Post