৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

লোহাগাড়ায় সড়কে ৫ প্রাণহানি: ঘাতক ট্রাকচালক র‌্যাবের হাতে গ্রেফতার

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকায় বেপরোয়া ডাম্প ট্রাক ও প্রাইভেটকারের সংঘর্ষে পাঁচজনের প্রাণহানির ঘটনায় ঘাতক ট্রাকচালক মো. রিপনকে (৩১) গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর ডবলমুরিং থানাধীন রশিদ বিল্ডিং এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৭ এর একটি টিম।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতার রিপনের ভারী যানবাহন চালানোর কোনো বৈধ লাইসেন্স ছিল না। এর আগেও ভারী ট্রাক চালাতে গিয়ে দুর্ঘটনায় পড়ে আহত হয়ে তার এক হাত ও ডান পা ক্ষতিগ্রস্ত হয়। ডান পায়ে সে স্বাভাবিক শক্তি পায় না। গ্রেফতার রিপন ভোলা জেলার লালমোহন থানাধনি মহেশখালী গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে বলেও জানিয়েছে র‌্যাব।

গত রোববার (২০ মার্চ) ভোর ৫টার দিকে লোহাগাড়া উপজেলার আধুনগর বাজার সংলগ্ন ডাম্প ট্রাক (চট্ট মেট্রো-ট-১২-০৩১৫) ও প্রাইভেটকারের (চট্ট মেট্রো-গ-১১-০০৫২) মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত হন।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতার রিপন গাড়ির হেলপার হিসেবে কাজ শুরু করে। ২০০৪ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সে গাড়ির হেলপার হিসেবে কাজ করে। ২০০৬ সালে হেলপার থাকা অবস্থায় গাড়ি চালানোর সময় সে মারাত্মক দুর্ঘটনায় পড়ে। ওই সময় তার ডান পা পঙ্গু হয়ে যায় এবং ওই পায়ে প্রায় সম্পূর্ণ শক্তি হারিয়ে ফেলে।

২০১৫ সালে আবেদনের প্রেক্ষিতে বিআরটিএ থেকে হালকা যানবাহন চালানোর লাইসেন্স পায় রিপন। এরপরেও পঙ্গু অবস্থায় গাড়ি চালনোর কারণে অনেকবার দুর্ঘটনার মুখোমুখি হয় সে। পরবর্তী সময়ে ভারী যানবাহন চালানোর লাইসেন্সের জন্য আবেদন করলেও তার শারীরিক অযোগ্যতার কারণে বিআরটিএ তাকে লাইসেন্স দেয়নি। কিন্তু সে লাইসেন্স ছাড়াই ভারী যানবাহন চালিয়ে আসছিল।

এ বিষয়ে র‌্যাব-৭ এর সিইও লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, ঘাতক ট্রাকচালক রিপনের বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই। সে শারীরিকভাবে প্রতিবন্ধী। ডান পায়ে সে শক্তি পায় না। যে ট্রাকটি দিয়ে সে দুর্ঘটনা ঘটিয়েছে, সেটির নিয়মিত চালকও আরেকজন। রিপন বদলি হিসেবে গাড়িটি চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটায়।

তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

After Related Post