১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে আগুনে ভস্মীভূত ১০ দোকান

নগর বাংলা২৪ ডট কম:
৬৭
header

লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ১০ দোকান ভস্মীভূত হয়ে গেছে। এতে অন্তত অর্ধ-কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

শনিবার (১০ এপ্রিল) ভোরে সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, বাজারের কোনো একটি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই মালামালসহ বাজারের আদর্শ লাইব্রেরি, অভিরুচী সুইটস, সিউলি মেডিকেল, হারুন স্টোর ও পত্রিকার এজেন্ট আলাউদ্দিন স্টোরসহ ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

বাজারের খাল থেকে পানি সরবরাহের পথ না থাকায় আগুন নেভাতে দেরি হয়। পরে প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পুকুর থেকে পানি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

চন্দ্রগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ বলেন, আগুন নেভানোর সময় পানি সরবরাহে সমস্যা হয়েছিল। তবে দ্রুত খাল পাড়ে সিঁড়ি ও অগ্নি নির্বাপক সামগ্রী রাখার বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ওয়াসি আজাদ বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছাই। তবে পানি সরবরাহে দেরি হয়। পরে একটি পুকুর থেকে পানি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর আগেই ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো হবে।

After Related Post