১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা হাউজিং এলাকায় রাস্তার কাজের উদ্বোধন করেন মেয়র রিফাতকুমিল্লার ব্রাহ্মণপাড়ায় দুর্নীতি দমন কমিশনের বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষাসামগ্রী বিতরণনিজের গলায় ছুরি চালিয়ে প্রাণ দিলেন প্রবাসীবর্ণিল আয়োজনে ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজে নবীন বরণকুমিল্লায় শশুর বাড়ি থেকে যুবকের ফাঁস দেয়া লাশ উদ্ধার, পরিবারের দাবি হত্যাকুমিল্লার চান্দিনায় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময়জামায়াতকে নিয়ে দেশ অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে বিএনপিঃ আ.জ.ম নাছিরকুমিল্লায় হত্যার ঘটনায় দুইজনের যাবজ্জীবন, আরেক আসামিকে খালাস২৯ দিনে মেট্রোরেলের আয় ২ কোটি ৪৬ লাখ টাকাবাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, হাসপাতালে ৯

ময়মনসিংহের ত্রিশালে ব্যবসায়ীদের সতর্ক করেন ভ্রম্যমান আদালত

৩২
header

এনামুল হক,ময়মনসিংহ।।

আজ মঙ্গলবার(২৭)এপ্রিল ত্রিশাল উপজেলায় পবিত্র রমজান উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ত্রিশাল পৌর বাজার, গোহাটা কাঁচা বাজার, বাসস্ট্যান্ড বাজার, সরকারি নজরুল কলেজ বাজারে মো: তরিকুল ইসলাম(তুষার) সহকারী কমিশনার (ভূমি), ত্রিশাল এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় সকল কাঁচা বাজারের মূল্য স্থিতিশীল পাওয়া যায়। গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে শাক সবজির দাম হ্রাস পেয়েছে।
সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

একজন ইফতার বিক্রেতাকে স্বাস্থবিধি না মেনে খাবার বিক্রির অপরাধে ১০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়।
এছাড়া ক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে ফলের দোকান বিশেষ করে তরমুজের দোকানে অভিযান পরিচালনা করা হয় এবং ব্যবসায়ীদের ফলের পাইকারি ক্রয়ের রশিদ পরীক্ষা করে দেখা হয়।

ব্যবসায়ীরা জানান তারা আকার ও মান ভেদে ৪০-৫০ টাকা/কেজি খরচে গাজিপুরের বিভিন্ন আড়ৎ থেকে তরমুজ কিনে থাকেন। এর সাথে ২০% লাভ ধরে তারা প্রতি কেজি ৫০-৬০ টাকা কেজি বিক্রি করে বলে জানান। তাদেরকে ৪৫ থেকে ৫০ টাকা/কেজি দরে বিক্রি করার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং মূল্য তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ময়মনসিংহ মহোদয়কে এ বিষয়ে অবহিত করা হয়েছে। তিনি গাজিপুর জেলা প্রশাসনের সাথে এ বিষয়ে কথা বলবেন বলে জানিয়েছেন।
জনস্বার্থে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

After Related Post