৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

মোবাইলে ডাটা প্যাক কমলো, অব্যবহৃত ডাটা যাবে পরবর্তী প্যাকেজে

নগর বাংলা২৪ ডট কম:
১২
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

মোবাইলে ডাটা প্যাক কমলো, অব্যবহৃত ডাটা যাবে পরবর্তী প্যাকেজে।

মোবাইলের শত শত ডাটা প্যাকেজর সংখ্যা কমিয়ে অব্যবহৃত ডাটা পরবর্তী প্যাকেজে যুক্ত করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিযন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

মঙ্গলবার (১৫ মার্চ) বিটিআরসি ভবনে এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এই কার্যক্রমের উদ্বোধন করেন।

বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব খলিলুর রহমান, বিটিআরসির ভাইস-চেয়ারম্যান সুব্রত্র রায় মৈত্র বক্তব্য দেন।
কমিশনের মহাপরিচালক (সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজ সম্পর্কিত নির্দেশনা উপস্থাপন করেন।

আগের নিয়মে প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার আগে গ্রাহক একই মেয়াদের একই প্যাক কিনলে শুধু অব্যবহৃত ডাটা ক্যারি ফরোয়ার্ড করতে পারতেন। নতুন নিয়মে প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার পূর্বে গ্রাহক ভিন্ন মেয়াদের ডাটা প্যাক কিনলে তিন দিন মেয়াদের ডাটা প্যাক পুরো ৩০ দিন ব্যবহার বা ক্যারি ফরোয়ার্ড করতে পারবেন।

নতুন নির্দেশনায় নিয়মিত প্যাকেজ ও গ্রাহক কেন্দ্রিক বিশেষ প্যাকেজের সংখ্যা ৪০-৪৫ এবং সর্বোচ্চ ৫০টি। আর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট প্যাকেজের সংখ্যা ১০টি ও সর্বোচ্চ ১০টি। এতে মোট প্যাকেজের সংখ্যা হলো ৯৫টি। নতুন নির্দেশনায় সব প্যাকেজের মেয়াদকাল ৩, ৭, ১৫ ও ৩০ দিন করতে হবে। মোবাইল অপারেটর যেকোনো নিয়মিত প্যাকেজ চালু করলে তার মেয়াদ হবে ন্যূনতম এক মাস।

নতুন নির্দেশনায় প্যাকেজের সংখ্যা নির্দিষ্ট করায় গ্রাহক সহজেই তার পছন্দমতো বাছাই করতে পারবেন। গ্রাহক তার পছন্দ অনুযায়ী নিরর্দিষ্ট মেয়াদের প্যাকেজ কিনতেও পারবেন।

After Related Post