১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

মেয়ের বাল্যবিয়ে দিয়ে কারাগারে ইউপি সদস্য

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

মেয়ের বাল্যবিয়ে দেওয়ার অপরাধে দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের মোতালেব হোসেন নামে এক ইউপি সদস্যকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩১ শে জুলাই) উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বোয়ালদাড় গ্রামে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরে আলম এই দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত ইউপি সদস্য মোতালেব ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। তার মেয়ে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গত ১৮ জুলাই নিজের মেয়ের বাল্যবিয়ে আয়োজন করেন ইউপি সদস্য মোতালেব হোসেন। ওইদিন বিষয়টি জানতে পেরে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। একই দিন রাতে গোপনে অন্য একটি স্থানে নিয়ে মেয়েকে বিয়ে দিয়ে বিষয়টি গোপন রাখেন মোতালেব।

রোববার সকালে বিষয়টির সত্যতা জানার জন্য ইউপি সদস্য মোতালেবকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তিনি মেয়েকে বাল্যবিয়ে দেওয়ার বিষয়টির সত্যতা স্বীকার করেন। পরে ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে ইউএনও নূরে আলম বলেন, গোপনে নাবালিকা মেয়েকে বাল্যবিয়ের বিষয়ে জিজ্ঞাসাবাদে ইউপি সদস্য নিজের দোষ স্বীকার করে স্বীকারোক্তি দিয়েছেন। এরপর তাকে বাল্যবিয়ে নিরোধ আইনের ৮ ধারা মোতাবেক ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এর একদিন আগে একই ইউনিয়নে বাল্য বিয়ের অপরাধে মেয়ের মা ও ভাইকে ছয়মাসের কারাণ্ডাদেশ দেওয়া হয়।

After Related Post