১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেঘনায় ইলিশ শিকারের অভিযোগে আটক ৬

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

বরিশালের হিজলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অভিযোগে ৬ জেলেকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে পাঁচ হাজার মিটার জাল ও সাত কেজি ইলিশ।

শুক্রবার (৭ অক্টোবর) সকাল ১০টার দিকে আটক ৬ জেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আদালত চারজনকে এক বছর করে কারাদণ্ড দেন। দুজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাদের থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মেমানিয়া ইউনিয়নের খাগেরচর গ্রামের মো. নুরুল ইসলাম তালুকদার (২৭), একই এলাকার সাইফুল মল্লিক (৩০) ও মো. নাজমুল সিকদার (২৫) এবং গৌরবদী ইউনিয়নের চরবিশোর এলাকার মো. কাওছার মোল্লা (২৫)।

হিজলা উপজেলা মৎস্য কর্মকর্তা এমএম পারভেজ জানান, মা ইলিশ রক্ষা নিষেধাজ্ঞা কার্যকরে মৎস্য অধিদফতর, নৌপুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর থেকে শুক্রবার সকাল পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালান। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অভিযোগে ৬ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে পাঁচ হাজার মিটার জাল ও সাত কেজি ইলিশ।

মৎস্য কর্মকর্তা এমএম পারভেজ জানান, সকাল ১০টার দিকে আটক ৬ জেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারেক হাওলাদার চারজনকে একবছর করে কারাদণ্ড দেন। দুজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এছাড়া অভিযানে জব্দ হওয়া ইলিশ গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে। পাশাপাশি জব্দ করা জাল পুড়িয়ে নষ্ট করে ফেলা হয়।

After Related Post