৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল এ সপ্তাহে

নগর বাংলা২৪ ডট কম:
১৫১
header

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২ হাজার ১০০ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। দীর্ঘদিন নিয়োগ পরীক্ষার ফলাফল ঝুলে থাকার পর এ মাসে তা প্রকাশের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

জানা গেছে, দেশের ৩১৯ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চরম পর্যায়ে শিক্ষক সংকট তৈরি হয়েছে। সর্বশেষ ২০১১ সালে শিক্ষক নিয়োগ দেয়া হয়। এরপর থেকে বিসিএসের নন-ক্যাডার থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছিল। তবে বিসিএস নন-ক্যাডার থেকে স্কুলগুলোর জন্য বিষয়ভিত্তিক পর্যাপ্ত শিক্ষক পাওয়া যাচ্ছিল না। এছাড়া বিসিএসের নন-ক্যাডার থেকে যারা শিক্ষক পদে নিয়োগ পেয়ে আসেন, তাদের বেশিরভাগই পরে অন্য চাকরিতে চলে যান। এতে বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট থেকেই যায়।

পরে ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর এ নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২০ নভেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। চলতি বছরের সেপ্টেম্বরে মৌখিক পরীক্ষার মাধ্যমে ২ হাজার ১০০ জনকে চূড়ান্ত করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সোমবার জাগো নিউজকে বলেন, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল তৈরি করা হয়েছে। চলতি সপ্তাহে এ ফলাফল প্রকাশ করা হতে পারে।

তিনি বলেন, ফলাফল প্রকাশের প্রস্তুতি নেয়া হচ্ছে। লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা উল্লেখ প্রকাশ করে তাদের নিয়োগ দিতে সুপারিশ করবে পিএসসি।

After Related Post