৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মাদকপাচার রোধে কঠোর হতে হবেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

নগর বাংলা২৪ ডট কম:
header

নেকবর হোসেন।।

মাদকপাচার রোধে কঠোর হতে হবে এবং অপরাধীর কোন দলীয় পরিচয় নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান।

শুক্রবার (২৭ মে) সকাল সাড়ে ১১ টার দিকে কক্সবাজারের রামুতে বিজিবি’র কক্সবাজার রিজিয়নের ‘মাদকদ্রব্য ধ্বংসকরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে ২৪ ধরনের মাদক আসে প্রতিবেশি দেশ ভারত এবং মিয়ানমার থেকে। এর মধ্যে অধিকাংশই আসে মিয়ানমার থেকে। এই জায়গাটিতে আমাদের খেয়াল রাখতে হবে। দেশকে বাঁচাতে, যুব সমাজকে বাঁচাতে আমাদের কঠোর হওয়া ছাড়া বিকল্প নেই।

অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই হোক তাকে আইনের আওতায় আনতে হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

কক্সবাজারের রামুতে মাদকদ্রব্য ধ্বংস করা হচ্ছে। ছবি: বিডি দর্পণ।
অনুষ্ঠানে কক্সবাজার রিজিয়নের অধীনস্থ ব্যাটালিয়নসমূহ কর্তৃক বিগত এক বছরের মালিকবিহীন আটক ৩৯৫ কোটি ৭৬ লক্ষ ৪৭ হাজার ৫৭৫ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। ধ্বংস করা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ৯০ লাখ ৮০ হাজার ৪৭৭ পিস ইয়াবা, ২৩ দশমিক ৭৫২ কেজি ক্রিস্টাল মেথ আইস; ৬ হাজার ৭৬৭ ক্যান বিয়ার; ১ হাজার ৩৩৯ বোতল মদ; ১৫৪ বোতল ফেন্সিডিল; ২০৬ লিটার বাংলা মদ; ১৭ কেজি গাঁজা; ৪৮ হাজার ১৯ পিস বিভিন্ন প্রকার ট্যাবলেট; ১০ হাজার ৯৮৪ প্যাকেট সিগারেট এবং ৭ বোতল এ্যামোনিয়াম সালফার।

বিজিবি’র কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা আহমেদসহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকতা, উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

After Related Post