১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাতৃভাষা দিবসে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী

নগর বাংলা২৪ ডট কম:
১১৭
header

সৈয়দ বদরুদ্দোজা টিপু।।

কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সন্ধ্যায় কুমিল্লা টাউন হল মাঠে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মঞ্চে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা ৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, পুলিশ সুপার ফারুক আহমেদ, প্রফেসর আমির উল্লাহ, কুমিল্লা সদর উপজেলার চেয়ার আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা জেলা পি পি জহিরুল ইসলাম, নারী নেত্রী পাপড়ি বসু।

আলোচনা সভায় বক্তারা বাংলা ভাষার ইতিহাস ঐতিহ্য তুলে ধরেন। বক্তারা তাদের বক্তব্যে বলেন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সকল অফিস আদালতে যেন বাংলাকে ব্যবহার করা হয়। বক্তৃতা কালে বক্তারা আরো বলেন, যেকোন ধরনের নিমন্ত্রণ পত্র যেন বাংলা ভাষায় লিখা হয়। তখন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার তার বক্তব্যে বলেন বাংলা ভাষায় নিমন্ত্রণ পত্র না দিলে তিনি দাওয়াত গ্রহণ করবেন না।

অতিথিদের বক্তব্য শেষে ভাষা সৈনিক স্বর্গীয় চিত্ত বসুকে সম্মাননা প্রদান করা হয়। তার পক্ষে তার দুই ছেলে এই সম্মাননা স্মারক গ্রহণ করেন।তারপর জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।পুরস্কার বিতরণ শেষে এক মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

After Related Post