১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

বৃদ্ধার সেবায় প্রশংসায় ভাসছেনঃ চেয়ারম্যান ড.কিশোর

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

স্থানীয় সরকারে একজন ব্যতিক্রমী জনপ্রতিনিধি হলেন কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর। শতাধিক বয়সের এক বৃদ্ধার সেবা করছেন এমন ছবি ফেসবুকে ভাইরাল হয়ে জনমনে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, মুরাদনগর উপজেলার টনকি ইউনিয়নের চৈনপুর গ্রামে একটি সড়ক নির্মানের কাজ পরিদর্শন করতে গেলে পাশের বাড়িতেই এক শতবর্ষী বৃদ্ধের খবর পান। যিনি এখনও বৃটিশ ও মুক্তিযুদ্ধের সময়কালের সব স্মৃতিচারণ করতে পারেন। এলাকাবাসীর কথা অনুযায়ী ওই বৃদ্ধার বয়স ১৩৫ বছর হবে। তখন উপজেলা চেয়ারম্যান কিশোর বৃদ্ধাকে দেখতে যান তার বাড়িতে। এ সময় অসুস্থ ওই বৃদ্ধের শারীরিক অবস্থার খোঁজখবর নেয়াসহ কিছুট সময় তার সেবা যতœ করেন।

উপজেলা চেয়ারম্যানের অজান্তেই ওই দৃশ্যের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে ভাইরাল হলে ছবিটি ঘিরে প্রশংসায় ভাসছেন এই উপজেলা চেয়ারম্যান।
এছাড়াও গত তিন বছর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালনকালে ওই উপজেলার জনগণের কাছে একজন জনদরদী নেতা হিসেবে পরিচিত লাভ করেছেন। এলাকার জনহিতকর কাজের জন্য তিনি সব সময় এগিয়ে যান।

প্রায় দশ বছর ধরে যেসব সংগঠনের হয়ে সামাজিক কাজে তিনি নিজেকে নিয়োজিত রেখেছেন তার মধ্যে ‘একতা দুস্থ যুব কল্যাণ সমিতি’ ‘বিকশিত তরুন যুব নেটওয়ার্ক’ ‘ইউথ হাঙ্গার এন্ডিং প্রজেক্ট’ ‘সুজন’ ‘ইউথ বক্সিং অ্যাসোসিয়েশন’ ও ‘জাহাঙ্গীর আলম সরকার ফাউন্ডেশন’ ইত্যাদি।

মুরাদনগর উপজেলার এলাকার সাধারণ মানুষকে সেবা পেতে তার কাছে যেতে হয়না, তিনিই সাধারণ মানুষের ঘরে ঘরে ছুটে যান। জনপ্রতিনিধি হিসেবে তার কাছে প্রাপ্য সেবা দিতে তিনি তার এলাকার সব শ্রেণী-পেশার মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়ান। এভাবে মানুষের বাড়ি বাড়ি ঘুরে সেবা দিয়ে তিনি এখন তার এলাকার সকল শ্রেণী-পেশার মানুষের কাছে ‘জনতার চেয়ারম্যান’ হয়ে উঠেছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া বহু পরিবারের দায়িত্ব নিয়েছেন তিনি। সরকারী সহায়তার পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে অর্থ ও খাদ্য সহায়তা অব্যাহত রেখেছিলেন। রাতের আধাঁরে-জাতি ধর্ম বর্ণ ভুলে, কর্মহীন হয়ে পড়া ও সাধারণ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে প্রতিদিন ছুটে চলছেন। করোনায় মৃত ১৭ জন ব্যাক্তির লাশ কাঁদে করে কবর পর্যন্ত নেমেছেন নির্ভীক মানবিক উপজেলা চেয়ারম্যান কিশোর।

গত ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের ব্রাক্ষণ চাপিতলা গ্রামের কৃতি সন্তান ড. আহসানুল আলম সরকার কিশোর। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের একমাত্র পুত্র সন্তান।

কিশোর বললেন, এই ভালোবাসাটুকুই আমার ভালো লাগে। ভোটাররা আমাকে খুব পছন্দ করে বলেই সময়-অসময়ে আমাকে ফোন করে, এলাকায় যেতে বলেন। মানুষের সেবা করতে পারাটাই আমার জন্য আনন্দের। বাবার উত্তর সূরী হিসাবে এভাবে আমৃত্যু মানুষের পাশে থাকতে চাই।

After Related Post