৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বুড়িচংয়ে কর্মরত সাংবাদিকদের অফিস উদ্বোধন

১৩৩
header

বুড়িচং প্রতিনিধি।।

জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ, দৈনিক কুমিল্লা প্রতিদিন,চ্যানেল এস ও অনলাইন নিউজ পোর্টাল তালাশ বাংলা ডট কম এর বুড়িচংয়ে আঞ্চলিক অফিস শুভ উদ্বোধন করা হয়।

(২ ফেব্রুয়ারি ২০২১) মঙ্গলবার বিকেলে কুমিল্লা জেলার বুড়িচং সদর দক্ষিণ বাজার ভূইয়া মার্কেটের ৩য় তলায় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ, চ্যানেল এস বুড়িচং প্রতিনিধি দৈনিক কুমিল্লা প্রতিদিন ও তালাশ বাংলা’র বার্তা সম্পাদক গীতিকবি আক্কাস আল মাহমুদ হৃদয় ও দৈনিক কুমিল্লা প্রতিদিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক শরীফুল ইসলাম সুমন এর আয়োজনে উক্ত আঞ্চলিক অফিস শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় দৈনিক বিজনেস বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক ব্রাহ্মণপাড়া বুড়িচং সংবাদ এর সম্পাদক ও প্রকাশক এবং ব্রাহ্মণপাড়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আহমেদ লাভলু এর সভাপতিত্বে ও বুড়িচং প্রেস ক্লাবের আহ্বায়ক কমিটির সদস্য এবং অন নিউজ টুয়েন্টিফোর এর বার্তা সম্পাদক মোঃ জহিরুল হক বাবু’র পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বুড়িচং প্রেস ক্লাবের আহ্বায়ক ও লেখক কাজী খোরশেদ আলম।

এসময় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং থানার ওসি তদন্ত মোঃ মাসুদ খান, বুড়িচং ইসলাম কমপ্লেক্সের স্বত্বাধিকারী হাজীঃ মোঃ মফিজুল ইসলাম, বুড়িচং প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো: মোসলেহ উদ্দিন, সাংবাদিক লেখক ও সংগঠক এবং প্রেস ক্লাবের আহ্বায়ক কমিটির সদস্য গাজী জাহাঙ্গীর আলম জাবির, সাংবাদিকদের মধ্যে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন এসএ টিভির কুমিল্লা জেলার প্রতিনিধি সাংবাদিক আবু মুছা, বক্তব্য রাখেন জাতীয় দৈনিক সমকাল ও দৈনিক রুপসী বাংলা পত্রিকার কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি মোঃ জাকির হোসেন, বুড়িচং বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান খাঁন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আহ্বায়ক মো:বিল্লাল হোসেন ঠিকাদার, অধ্যাপক ডাঃ আবু সাঈম আনসারী, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, বাকশীমূল শেখ রাসেল জাদুঘর ও পাঠাগার এর স্বত্বাধিকারী ও ব্যবসায়ী মো:সেলিম এমএ, জাতীয় শ্রমিকলীগের বুড়িচং উপজেলার সভাপতি ওবায়দুল হক লিটন।

উপস্থিত ছিলেন দৈনিক প্রতিদিনের সংবাদ জেলা প্রতিনিধি মারুফ হোসেন কল্প, এসময় উপস্থিত ছিলেন বুড়িচং অগ্রণী ব্যাংকের ম্যানেজার সাইফুল ইসলাম, ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকিং বুড়িচং শাখা ম্যানেজার ইঞ্জিনিয়ার মোঃ আবু ইউছুফ, দৈনিক আমাদের কুমিল্লা স্টার্ফ রিপোর্টার মোঃ মোস্তাফিজুর রহমান, প্রবাসী মোবারক হোসেন,
বুড়িচং গ্রীণবাংলা কম্পিউটার সেন্টারের স্বত্বাধিকারী সাংবাদিক আব্দুল্লাহ সাব্বির, অন্যদিগান্ত ও দৈনিক কুমিল্লা প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মারুফ হোসেন, সেচ্ছাসেবকলীগের কুমিল্লা জেলার গ্রন্থগার ও প্রকাশনা সম্পাদক দেবব্রত বনিক স্বপন, বাংলাদেশ মানবাধিকার কমিশন বুড়িচং উপজেলা সভাপতি গোল্ডেন জহির, বুড়িচং ডিজিটাল ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ রুবেল, ব্যবসায়ী মো: রনি, নবজাগরণ ফাউন্ডেশনের আহ্বায়ক ব্যবসায়ী মামুন ইসলাম, ব্যবসায়ী মোঃ আব্দুল কাদের ভান্ডারী, কুুুুমিল্লা ব্লাড ফাউন্ডেশনের সভাপতি সাজ্জাদ হোসেন, ছাত্র নেতা মোঃ আসিফ, ব্রাহ্মণপাড়া বন্ধু সেবা সংগঠনের সাংবাদিক সাইফুল ইসলাম। এসময় স্বরচিত কবিতা আবৃত্তি করেন কুমিল্লা আইন কলেজের অধ্যায়নরত মাছুম ভুইয়া।

আরো উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশনের সদস্য আরিফুল ইসলাম, রবিউল হোসেন, রুবেল,ছাত্রনেতা জুয়েল, ব্যবসায়ী আব্দুর রশিদ, মিতুল, অফিসের কম্পিউটার অপারেটর জুনায়েদ মেহেদী আপনসহ আরো অনেকে।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন বুড়িচং দরবার শরীফের পীর আব্দুল হালিম ও বাকশীমুল কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মফিজুল ইসলাম।

এসময় উক্ত আলোচনা সভার বক্তারা বলেন,সাংবাদিক ও পত্রিকা অফিস হচ্ছে অসহায় ও নির্যাতিত মানুষের আশ্রয়স্থল।সাংবাদিকরা দায়িত্ব হলো সঠিক চিত্র তুলে ধরে বস্তুনিষ্ঠ ভাবে ঘটনার বিবরণ পরিবেশন করা, এবং ঘটনাপ্রবাহ বুঝতে আপনার শ্রোতা-দর্শক-পাঠককে সহায়তা করা। এই কাজ সহজ হবে যদি আপনি মনে করেন আপনার কাজ আপনি সফল ভাবে করছেন।

অন্যদিকে, আপনাকে বুঝতে হবে আপনার নিজস্ব স্বার্থ আপনার নিরপেক্ষতা ব্যাহত করতে পারে,আপনি যদি একজন নিরপেক্ষ কিন্তু সংবেদনশীল পর্যবেক্ষক-এর ভূমিকা নিতে পারেন, তাহলে আপনি সঠিক ভারসাম্য অর্জন করতে পারবেন।

After Related Post