২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামি আব্দুল মজিদ গ্রেফতারকুমিল্লার নতুন সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতারমুরাদনগরে কৃষক খোকন মিয়া হত্যার প্রধান আসামী কারাগারে মো. হাবিবুর রহমানকুবিতে নেত্রকোনা এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠিতনোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে ধর্ষণের শিকার নারীদেশের প্রথম পাতালরেল নির্মাণের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীকুমিল্লার হোমনায় দড়িচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণকুমিল্লার হোমনায় ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ দুই মাদক কারবারি আটককুমিল্লার হোমনায় শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংককুমিল্লার হোমনায় উপজেলা প্রশাসন পাবলিক লাইব্রেরি উদ্বোধন

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু

৮৬
header

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে। বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) শনিবার পর্যন্ত তিনদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন চলবে।

বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরিতে এ সম্মেলন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এ এফ এম রুহল হক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে কৃত্রিম ফুল ব্যবহার বন্ধের অনুরোধ জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, দেশে বিভিন্ন অনুষ্ঠানে আর দিবসে প্রচুর ফুল ব্যবহার হচ্ছে। দেশি ফুলের উৎপাদনও প্রচুর বেড়েছে। ফুলের একটি বড় বাজার তৈরি হয়েছে। এর মধ্যে কৃত্রিম ফুল ব্যবহার করবেন না, তাতে প্রকৃত ফুলচাষিরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিদেশ থেকে কৃত্রিম ফুল আমদানি বন্ধে পদক্ষেপ নেয়া যেতে পারে।

এদিকে আয়োজকরা জানিয়েছেন, ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সাইন্স অ্যান্ড টেকনোলজি-২০২১ শীর্ষক এ সম্মেলনে দেশ-বিদেশের শতাধিক বিজ্ঞানী, গবেষক ও শিক্ষক অংশ নিয়েছেন। শনিবার পর্যন্ত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে প্রেজেন্টেশন এবং পাওয়ারপয়েন্ট উপস্থাপন করবেন তারা।

After Related Post