৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি কখনোই স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি: মাহবুব উল আলম হানিফ

নগর বাংলা২৪ ডট কম:
১১৮
header

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি ৭ মার্চ পালন করে বলেছে, ৭ মার্চের ভাষনে এ দেশ স্বাধীন হয়নি৷ বঙ্গবন্ধু হঠাৎ করে ৭১ সালে রেইসকোর্স ময়দানে এ ভাষন দেন নাই, দীর্ঘ সময় ধরে বঙ্গবন্ধু বাঙালিকে প্রস্তুত করেছেন, ৫২’র ভাষা আন্দোলন থেকে ধীরে ধীরে বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের জন্য দেশের মানুষকে প্রস্তুত করে ৭ মার্চের ভাষনের মাধ্যমে আনুষ্ঠানিক স্বাধীনতা ঘোষনা দিয়েছেন, এই ভাষনের মধ্যদিয়ে পাকিস্তানি শোষক গোষ্ঠির বিরুদ্ধে দেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরে।

তিনি বলেন, বিএনপি কখনোই স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি, জিয়াউর রহমান যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছে। বিএনপি যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছে।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আমরা সোনার বাংলা এখনও গড়তে পারি নাই, সোনার মানুষ এখনও তৈরী করতে পারি নাই। আজকে যখন দেখি তথাকথিত ধর্মের নাম করে উস্কানী দিয়ে ভিন্নধর্মের মানুষদের উপর হামলা করা হয় তখন আমাদের হৃদয়ক্ষরণ হয়। সাম্প্রদায়িকতার বিষবাস্পের কোন ছোবল আমরা এখানে দেখতে চাই না। আমরা প্রশাসনকে অনুরোধ করবো যে কোন জাযগায় যদি এই সাম্প্রদায়িকতার বিষ ছড়ানো হয় তাদেরকে কঠোরহস্তে দমন করতে হবে।’

তিনি বৃহস্পতিবার (১৮ মার্চ) কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আয়োজিত দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে শিশুদের নিয়ে একশ পাউন্ডের কেক কাটেন তিনি, পরে বেলুন উড়িয়ে জন্মউৎসবের উদ্বোধন করেন। সন্ধায় জন্মশতবার্ষিকীতে একশটি আতশবাজি ফোটানো হয়।

অনুষ্ঠানে সভাপত্বি করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, তিনি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ আমরা পেতাম না। পাকিস্তানের ২৩ বছরে একজন বাঙালিও দেশের সর্বেচ্চ জ্য়াগায় থেকে কাজ করতে পারেনি। বঙ্গবন্দুর ডাকে বাংলাদেশ স্বাধীন হয়ে বিশ্বে আজ মাথা উচু করে দাড়িয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত।

After Related Post