৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
মুক্তিযুদ্ধ চলাকালে ধরে নিয়ে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবনগৃহবধূকে ধর্ষণচেষ্টা, সাবেক আ’লীগ নেতার গোপনাঙ্গ কেটে হত্যাপ্রতারণা করে হাতিয়েছেন ৬ কোটি টাকা, গড়েছেন দোকান-ফ্ল্যাট ব্যবসাকুমিল্লায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারকুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিপদজনক হয়ে উঠছে সড়কে দাপিয়ে বেড়ানো অটোরিকশাকুমিল্লা বুড়িচংয়ে রাইস ট্রান্সপ্লান্টারে চারা রোপণ,কমে আসছে সময় ও খরচবুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশনোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগসময় টিভির বার্তা প্রধাণের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশকুমিল্লার চৌদ্দগ্রামে মহাসড়কের পাশ থেকে প্রতিবন্ধির মরদেহ উদ্ধার

বসন্তের সাজে সেজেছে মুক্তিযুদ্ধ স্মৃতি চত্বর

৭৭
header

প্রকৃতির আহ্বানে সাড়া দিয়ে সেজেছে মাগুরার মহম্মদপুর উপজেলার মুক্তিযুদ্ধ স্মৃতি চত্বর। নাম জানা-অজানা বাহারি সব রঙিন ফুলের সমারহ যেন বসন্তের রঙ ঢেলে দিয়েছে চত্বরটিতে।

রঙ-বেরঙের ফুল, পাখির কিচিরমিচির, পানির ফোয়ারা আর প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে তাই প্রতিদিন বিকাল হলেই দর্শনার্থীরা ছুটে আসেন এ চত্বরে।

চত্বরের চারটি অংশজুড়ে রয়েছে সবুজ ঘাসের গালিচা। প্রতি অংশের মাঝে ফুটেছে স্যালভিয়াসহ লাল রঙের নানা ফুল। জিনিয়া, ডালিয়া, গাঁদা, জারবেরা, জিনিয়াসহ বাহারি ফুলের সমারোহ চারিদিকে। ফুলে ফুলে ঘুরে বেড়াচ্ছে মৌমাছি, প্রজাপতি। এর সঙ্গে দৃষ্টি কাড়ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল।

সোহেলী নামের এক দর্শনার্থী বলেন, মুক্তিযুদ্ধ স্মৃতি চত্বরের ফুল যে কাউকেই মুগ্ধ করবে। ছেলে-মেয়ে নিয়ে এখানে এসেছি। ভীষণ ভালো লাগছে।

পরাগ নামের অপর এক দর্শনার্থী জানান, উপজেলার মধ্যে এই জায়গাটি খুব ভালো লাগে তার। মাঝে মাধ্যেই তিনি এখানে বেড়াতে আসেন বলেও জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রামানন্দ পাল জাগো নিউজকে বলেন, আমার এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে জাতীয় পতাকার আদলে বিভিন্ন জাতের ফুল দিয়ে চত্বরটি সাজানো হয়েছে। এই চত্বরের সৌন্দর্য দেখতে প্রতিদিনই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আসেন। পরবর্তীতে এ চত্বরটি আরো সৌন্দর্য্য মণ্ডিত ও শোভা বর্ধনের কাজ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

After Related Post