২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি প্রক্রিয়া শুরু

নগর বাংলা২৪ ডট কম:
header

নিউজ ডেস্ক।।

গুচ্ছ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এ কার্যক্রম আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চলবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১৪ নভেম্বর দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের bsfmstu.ac.bd মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারছেন। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা উল্লেখিত লিংকে অনলাইনে আবেদনের পদ্ধতি এবং অনুষদ ও বিভাগ কর্তৃক আরোপিত আলাদা শর্ত সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১৪ নভেম্বর শুরু হওয়া আবেদন প্রক্রিয়া ৩০ নভেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। আবেদনকারীদের জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং বিভাগগুলোর নির্ধারিত শর্তের ভিত্তিতে পরবর্তী সময় চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হবে।

চলতি বছর বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগের জন্য নির্ধারিত আসন ছাড়াও মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র জাতিগোষ্ঠীসহ অন্যান্য কোটা সংরক্ষিত থাকবে।

এ বিষয়ে উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, উৎসবমুখর পরিবেশে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জেনে ভর্তিচ্ছুরা ভর্তি হতে পারবে।

After Related Post