৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামি আব্দুল মজিদ গ্রেফতারকুমিল্লার নতুন সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতারমুরাদনগরে কৃষক খোকন মিয়া হত্যার প্রধান আসামী কারাগারে মো. হাবিবুর রহমানকুবিতে নেত্রকোনা এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠিতনোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে ধর্ষণের শিকার নারীদেশের প্রথম পাতালরেল নির্মাণের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীকুমিল্লার হোমনায় দড়িচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণকুমিল্লার হোমনায় ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ দুই মাদক কারবারি আটককুমিল্লার হোমনায় শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংককুমিল্লার হোমনায় উপজেলা প্রশাসন পাবলিক লাইব্রেরি উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন শুরু

১৪৫
header

অনলাইন ডেস্ক:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। রোববার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এই ম্যারাথনের উদ্বোধন করেন।
বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের সামনে থেকে সকাল সাড়ে ৬টার দিকে ম্যারাথন শুরু হয়। এটি শেষ হবে হাতিরঝিলে।

ম্যারাথনে অংশ নিচ্ছেন কেনিয়া, ফ্রান্স, স্পেন, মরক্কো, ভারত, নেপালসহ ১৩টি দেশের ৩৫ জন অ্যাথলেট। তাদের সঙ্গে রয়েছেন বাংলাদেশি দৌড়বিদরাও।

ফুল ম্যারাথন হবে ৪২ দশমিক ১৯৫ কিলোমিটারের, যা আর্মি স্টেডিয়াম, কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) ও গুলশান হয়ে হাতিরঝিলে পাঁচ চক্কর দিয়ে শেষ হবে। ফুল ম্যারাথনে দৌড়াচ্ছেন ১০০ জন অ্যাথলেট। এতে বাংলাদেশের ৭১ জন, এলিট বিদেশি ১৭ এবং সার্ক বিদেশি রানার রয়েছেন ১২ জন।

একই স্টেডিয়াম থেকে সকাল পৌনে ৭টার দিকে শুরু হয় হাফ ম্যারাথন। এটি একই রুটে ২১ দশমিক ৯৭ কিলোমিটারের হচ্ছে। প্রায় একই হলেও হাতিরঝিলে হাফ ম্যারাথন শেষ হবে দুই চক্করে। ১০১ জনের অংশগ্রহণে এই ইভেন্টে অংশ নেন ৯৫ জন বাংলাদেশি ও ছয়জন বিদেশি।

After Related Post