৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ পাচ্ছেন কুমিল্লার জেলা প্রশাসক

নগর বাংলা২৪ ডট কম:
১৯
header

নেকবর হোসেন।।

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ এর জন্য মনোনীত হয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিজ্ঞান ও প্রযুক্তি ক্যাটাগরিতে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি এই পদক পাচ্ছেন।

আগামী ২৩ জুলাই জাতীয় পাবলিক সার্ভিস দিবসে এই পদক প্রদান করা হবে। রাজধানী ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লা জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নেবার পর থেকেই মোহাম্মদ কামরুল হাসান জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় এক বৈপ্লবিক পরিবর্তন আনার চেষ্টা করেন।বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ পাচ্ছেন কুমিল্লার জেলাপ্রশাসক।

চতুর্থ শিল্পবিপ্লবকেে সামনে রেখে বাধ্যতামূলক ভাবে শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় আগ্রহী করে তুলতে নানান পদক্ষেপ নেন। এই শিক্ষার্থীদের তালিকায় তিনি নিয়ে আসেন অভিভাবক এবং শিক্ষকদেরও। জেলা প্রশাসনের কর্মকর্তা এবং কর্মচারিদের জন্য ব্যবস্থা করা হয় প্রশিক্ষণের। প্রাতিষ্ঠানিক কার্যক্রমের মধ্যে প্রান্তিক পর্যায়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কার্যক্রম ত্বরান্বিতকরন, রোবটিক্স ক্লাব গঠন, পাঠক্রমে বিজ্ঞান বিষয়ক সূচী অন্তর্ভূক্ত, বিভিন্ন প্রতিযোগিতামূলক আয়োজনসহ ধারাবাহিকভাবে সেমিনার এবং সিম্পোজিয়াম ছিলো গুরুত্বপূর্ণ।

সর্বশেষ এই যাত্রায় মাইলফলক হিসেবে যোগ হয়েছে- স্কুল অব রোবটিক্স। জেলা প্রশাসকের উদ্যোগে কুমিল্লায় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষাকে স্বতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ দিতে স্থাপিত হয়েছে স্কুল অব রোবটিক্স। ইতোমধ্যে এই স্কুলের সকল কার্যক্রম পুরোদমে চলছে।

After Related Post