১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকীতে ১০২ শিশুকে ছাতা উপহার

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকীতে ১০২ শিশুকে ছাতা উপহার উপহারের ছাতা মাথায় শিশুরা, ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ১০২ জন পিছিয়ে পড়া শিশুকে রঙিন ছাতা উপহার দেওয়া হয়েছে।

১৭ মার্চ সকাল ৯টায় বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত শহীদ মিনার চত্বরে ছাতা বিতরণ ও কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।

ব্যবসায়ী ছবির হোসেন ব্যক্তিগত অর্থায়নে এ আয়োজন করেন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। আমাদের মাথার ওপর বটবৃক্ষের মতোই অবস্থান করে সবসময় ছায়া দিয়ে নিজে জেল-জুলুম-অত্যাচার-নির্যাতন সহ্য করে বহুবার কারাবরণ করেছেন। তবুও তিনি আমাদের ছায়া দেওয়া থেকে বিরত হননি। তাই বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকীতে ১০২জন পিছিয়ে পড়া শিশুকে রঙিন ছাতা উপহার দেওয়া হয়েছে।

১৭ মার্চ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। দিনটি রাষ্ট্রীয়ভাবে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করে থাকে সরকার। ১৯২০ সালের এই দিনে তদানীন্তন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ মুজিবুর রহমান। বাবার নাম শেখ লুৎফর রহমান। মা সায়েরা খাতুন।

চার বোন ও দুই ভাইয়ের মধ্যে শেখ মুজিবুর রহমান ছিলেন তৃতীয়। পরবর্তীতে ‘খোকা’ নামের এই শিশুটিই হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালির ত্রাতা ও মুক্তির দিশারি।

After Related Post