৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

পদ হারালেন জামালপুর আ’লীগের ২২ নেতাকর্মী

নগর বাংলা২৪ ডট কম:
১১
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

জামালপুরে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের ২২ নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২৪ জুলাই) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ২৭ জুলাই দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীরা হলেন— উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ হাবু, সহ-সভাপতি মনোয়ার হোসেন মনি, সহ-প্রচার ও প্রকাশক সম্পাদক আব্দুল গফুর টিটু, পৌর আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফা আবু, চিকাজানি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম আক্কাছ, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম, সম্পাদক মণ্ডলীর সদস্য মো. আব্দুল ওয়াহাব, চুকাইবাড়ী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল, উপজেলা যুবলীগের সদস্য বাদশা ও বাবলু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাইতুল ইসলাম শুভ ও বিজয় মিয়া।

এছাড়াও অব্যাহতি দেওয়া হয়, সাবেক ছাত্রনেতা তাপস আহম্মদ, মাহবুবুর রহমান, বিকাশ করিম ইমরান, রেজাউল করিম, মোখলেছুর রহমান, রেজাউল করিম রাজা, শাহারিয়া সোহেল, আলামিন হিটলার, দেওয়ান বাবলা ও মোজাফফর আহমদ।

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, দলীয় কর্মকাণ্ডের বাইরে গিয়ে নৌকার বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ থাকলেও আইনি জটিলতায় ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ভোট গ্রহণ স্থগিত করেন। মামলার জট কাটিয়ে চলতি বছরের ৩১ মার্চ আবারও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। কিন্তু মামলা জটিলতার কারণে আবারও ভোটগ্রহণ স্থগিত করে কমিশন। তিনমাস পর আবারও ভোটগ্রহণের তারিখ ১৪ জুলাই ঘোষণা করা হলেও চতুর্থ দফায় ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে নতুন তারিখ ২৭ জুলাই নির্ধারণ করে কমিশন।

তফসিল অনুযায়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

After Related Post