৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
মুক্তিযুদ্ধ চলাকালে ধরে নিয়ে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবনগৃহবধূকে ধর্ষণচেষ্টা, সাবেক আ’লীগ নেতার গোপনাঙ্গ কেটে হত্যাপ্রতারণা করে হাতিয়েছেন ৬ কোটি টাকা, গড়েছেন দোকান-ফ্ল্যাট ব্যবসাকুমিল্লায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারকুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিপদজনক হয়ে উঠছে সড়কে দাপিয়ে বেড়ানো অটোরিকশাকুমিল্লা বুড়িচংয়ে রাইস ট্রান্সপ্লান্টারে চারা রোপণ,কমে আসছে সময় ও খরচবুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশনোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগসময় টিভির বার্তা প্রধাণের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশকুমিল্লার চৌদ্দগ্রামে মহাসড়কের পাশ থেকে প্রতিবন্ধির মরদেহ উদ্ধার

নারী সমাজকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়- এড. টুটুল

১৬৯
header

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল বলেন, দেশের অর্ধেক জনসংখ্যা নারী। নারীকে অবহেলিত রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়।

নারী যদি চায় তবে নিজ বাড়ী হতে পারে ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান। গ্রামের মহিলাদের বুঝিয়ে তাদের মনে এই ধারণা গেঁথে দেওয়ার লক্ষে কাজ করে যাচেছ তথ্য আপা। টেকশয় উন্নয়ন ঘটাতে তথ্য আপারা সকল প্রকার তথ্য দিয়ে গ্রামের মহিলাদের সহযোগিতা করে যাচ্ছে। এ তথ্য যারা কাজে লাগাতে পারবে তারা নিজেকে যুগের সাথে গড়তে পারবে।

প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প এর উঠান বৈঠক তিনি এসব কথা বলেন।

সোমবার (২৫ জানুয়ারি) বিকালে কুমিল্লা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর দক্ষিন ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। তথ্যসেবা কর্মকর্তা নবনীতা বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মো.আমিনুল হক। বৈঠকে এলাকার বিভিন্ন পেশার মহিলারা অংশ গ্রহণ করেন। স্বাস্থ্যবিধি মেনে গ্রামীণ সুবিধাবঞ্চিত মহিলাদের নিয়ে ঘন্টা ব্যাপি অনুষ্ঠানটি উপস্থাপনা ও তত্বাবধান করেন, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা (তথ্য আপা) নবনীতা বিশ্বাস।

মহিলা বিষয়ক অধিদপ্তরেরর আয়োজনে উঠান বৈঠকে ই-কমার্স সম্বন্ধে মহিলাদের ধারনা প্রদান ও পরামর্শ দেয়া হয়েছে। এসময় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন আরডিও মাহবুবা জলি, আমার বাড়ি আমার খামার প্রকল্পের প্রধান সমন্বয়কারী মো.শওকত আলী। এসময় মহিলাদের আইজিএ প্রশিক্ষণের মাধ্যমে ব্লকবাটিক, দর্জি বিজ্ঞান, নকশি কাঁথা সেলাই বিষয়ে দক্ষতা অর্জন বিষয়ে পরামর্শ দেওয়া হয়।

After Related Post