১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

ধ্বংস করা হলো প্রায় ১৭ কোটি টাকার মাদকদ্রব্য

নগর বাংলা২৪ ডট কম:
১১
header

নেকবর হোসেন।।

১৬ কোটি ৮৮ লাখ ৭১ হাজার ৩০০ টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। বুধবার (২৭ জুলাই) সকালে বিজিবির জায়লস্কর সদর দপ্তরে এসব মাদক ধ্বংস করা হয়।

মাদকগুলোর মধ্যে রয়েছে ৯ হাজার ৩৬৪ বোতল ভারতীয় ফেনসিডিল, ১৯ বোতল ভারতীয় ইস্কপ সিরাপ, ৬৮৮ ভারতীয় বিয়ার ক্যান-বোতল, ১৩ হাজার ২১১ বোতল ভারতীয় হুইস্কি, ৫১৫.৫ কেজি ভারতীয় গাঁজা, ১৬ হাজার ৪৭৯ পিস ভারতীয় ইয়াবা বড়ি, ১৩ কোটি ৮৩ লাখ ৬৬২ পিস ভারতীয় সেনেগ্রা ও অন্যান্য নেশাজাতীয় ট্যাবলেট, ৩৯.৫ লিটার বাংলা মদ, ৯ বোতল রিকোডেক্স সিরাপ।

বিজিবি জানায়, ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত উদ্ধার করা সব মাদকদ্রব্য আজ ধ্বংস করা হয়েছে। মাদকদ্রব্যগুলোর আনুমানিক দাম ১৬ কোটি ৮৮ লাখ ৭১ হাজার ৩০০ টাকা।

এ সময় প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার উপমহাপরিচালক কর্নেল মো. মারুফুর আবেদীন।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ কে এম আরিফুল ইসলাম, উপ-অধিনায়ক মেজর মো. জাকির হোসেন, সহকারী পরিচালক মোহাম্মদ আলীউজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানা, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসান, জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্যাহ।

নিজাম উদ্দিন হাজারী বলেন, নিজের জীবনকে উৎসর্গ করে বিজিবি দেশের সীমান্ত রক্ষা করছে। মাদক ক্যানসারের মতো ব্যাধি। এটা শুধু বিজিবির মাধ্যমে নিয়ন্ত্রণ সম্ভব নয়। এটিকে নির্মূল করতে হলে জন প্রতিনিধি থেকে শুরু করে সবার সমন্বিত উদ্যোগ প্রয়োজন। সকলের প্রচেষ্টা থাকলে এ দেশ একদিন মাদক মুক্ত হবেই হবে।

বিজিবির সদর সেক্টর কুমিল্লা উপপরিচালক, সেক্টর কমান্ডার কর্নেল মো. মারুফুল আবেদীন বলেন, শুধু পরিবার নয়, পুরো দেশের জন্য হুমকি একজন মাদকসেবী। বিজিবি মাদক রোধে জিরো টলারেন্সে কাজ করে যাচ্ছে। মাদক চোরাচালান রোধ কল্পে বিজিবির প্রতিটি সদস্য হিসেবে কাজ করছেন। নিজের দেশকে মাদকমুক্ত রাখতে বিজেপি সর্বদা কাজ করবে।

After Related Post