৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দাউদকান্দির গৌরীপুরে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

১৩৫
header

দাউদকান্দি প্রতিনিধি।।

১০ জানুয়ারি রবিবার সকাল ১১ টায় দাউদকান্দির গৌরীপুরে সাফীন চক্ষু চিকিৎসালয় ও চশমা গ্যালারী এবং ছামীন মেডিকেল হল এন্ড আদর্শ ডেন্টাল কেয়ার’র ২১ বছরপূর্তি ও নতুন ভবন উদ্বোধন উপলক্ষ্যে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলাস্থ গৌরীপুর বাজার নসু ডাক্তার সাহেবের বাড়িতে, প্রতিষ্ঠান হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীনুর আলম সুমন।

প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম, রোটারী ক্লাব অব দাউদকান্দির প্রেসিডেন্ট ও বিশিষ্ট সমাজসেবক মো. কামাল উদ্দিন, বিশিষ্ট কবি, কলামিস্ট ও ‘সৃষ্টি’র প্রতিষ্ঠাতা মো. আলী আশরাফ খান, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র ডেন্টাল সার্জন ডাঃ আমেনা বেগম রাবেয়া।

এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাঃ আব্দুল মান্নান, সাংবাদিক মোহাম্মদ হানিফ খান, ‘সৃষ্টি’র সাধারণ সম্পাদক ও সুনামধন্য দলিল লেখক মোঃ এখলাছুর রহমান মুন্সী, সাংবাদিক মোঃ আলমগীর হোসেন, নৈয়াইর ফাজিল মাদ্রাসার ইংরেজি শিক্ষক রতন চন্দ্র দেবনাথ, শিক্ষক হামিদা শারমীন, ‘সৃষ্টি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ইব্রাহিম রাসেল, আইন বিষয়ক সম্পাদক এড. জসিম উদ্দিন জয়, লাল-সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা মোঃ কাউছার আলম, সাংবাদিক মোঃ বিল্লাল মোল্লা, মোঃ রাজিব হোসেন জয়, মোঃ রহমত উল্লাহ, মোঃ আল-আমিন, মোঃ শাহীন, মোঃ শাহাদাৎ হোসেন, জান্নাতুল ফেরদৌস প্রমূখ।

পরে করোনাকালীন বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ও স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার ‘১৯ এবং দেশসেরা দশটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর একটি হিসেবে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্বাচিত হওয়ায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে ডাঃ মোঃ শাহীনুর আলম সুমনকে সম্মননা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সুযোগ্য ইনচার্জ মোঃ সাইফুল ইসলামকেও করোনাকালীন অনন্য ভূমিকা এবং প্রশাসনিক দায়িত্ব পালনে দৃষ্টান্ত স্থাপন করায়, সম্মাননা স্মারকে ভূষিত করা হয়।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, বিশিষ্ট উপস্থাপক, খবর পাঠক ও কথাশিল্পী মোঃআবু তাদের নয়ন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মাও. মোঃ বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,’ ২১ বছর একটি প্রতিষ্ঠান সুনামের সাথে সেবা দিয়ে যাচ্ছে জেনে, খুব ভালো লাগছে। তবে আমরা চাই, দাউদকান্দিতে ব্যবসার মানসিকতা পরিহার করে সেবার মাধ্যমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করুক সকল বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলো’। মানসম্পন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করা স্ব-স্ব অবস্থান হতে সকলের দায়িত্ব ও কর্তব্য বলে তিনি উল্লেখ করেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেন, ডাঃ খাদিজা আক্তার (চক্ষু), ডাঃ মোঃ সোহেল মীর।

After Related Post