১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

দাউদকান্দিতে ম্যানেজিং কমিটি বাতিলের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

নগর বাংলা২৪ ডট কম:
১৩
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

কুমিল্লার দাউদকান্দিতে তফসিল গোপন রেখে মোল্লাকান্দি লালমিয়া পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে। গঠনতন্ত্র উপেক্ষা এবং আইন লঙ্ঘন করে পছন্দের লোকজন দ্বারা একটি পকেট কমিটি গঠন করেছেন বলে দাবী করে শনিবার দুপুরে বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন এলাকাবাসী।

স্থানীয় সূত্র জানায়, স¤প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোকজন দিয়ে একটি পকেট কমিটি গঠন করেন। বিদ্যালয়ের অভিভাবকরা ওই পকেট কমিটি অবিলম্বে বাতিল করে স্বচ্ছ প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবিসহ বিভিন্ন অনিয়ম নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন এলাকাবাসী ও অভিভাবকরা। এনিয়ে তদন্ত কমিটিও গঠন করেছে উপজেলা প্রশাসন।

বিক্ষোভকারী রফিকুল ইসলাম ও আঃ হালিমসহ একধিক অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য দ্বারা ছাত্র-ছাত্রীদের পড়ালেখা এবং বিদ্যালয়ের সার্বিক উন্নতির কার্যক্রম পরিচালিত হয়। এই কমিটি গঠন প্রক্রিয়া শুরু হতে শেষ পর্যন্ত বিদ্যালয়ের কোন অভিভাবক অবগত নয়। প্রধান শিক্ষক কারসাজি করে তার পছন্দনীয় লোকদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করে। এই কমিটি বাতিল পূর্বক বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী অভিভাবককে বিষয়টি অবগত করে পুণরায় ম্যানেজিং কমিটির নির্বাচন করার দাবি জানিয়েছেন অভিভাবকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক বলেন, এখানে কোনো ভোট বা কোনোকিছু হয়নি। এ বিষয়ে আমরা তেমন কিছু জানিনা। তবে বিদ্যালয়ে ভোট বা কোনো কিছুই হয়নি।
এ ব্যাপারে বিদ্যালয়ের সাবেক সভাপতি আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম বলেন, প্রতিষ্টানের বিভিন্ন অনিয়ম নিয়ে আমরা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ জমা দিয়েছি। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করি এ বিষয়ে অতিদ্রত পদক্ষেপ গ্রহন করা হবে, আর যদি না করা হয় তাহলে অভিভাকরা সম্মিলিতভাবে বর্তমান অবৈধ কমিটি বাতিলের জন্য কঠিন কর্মসূচি ঘোষণা করবো ।
তদন্ত কমিটির প্রধান উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সারোয়ার জামান বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত কার্যক্রম চলছে। অভিযোগকারী এবং অভিভাবকদের সাথে কথা বলেছি। বিভিন্ন তথ্য উপাত্ত পুঙ্খানোভাবে দেখার চেষ্টা করছি। শুষ্টু তদন্তের স্বার্থে সবকিছু যাচাই বাছাই করে রিপোর্ট দিতে একটু সময় লাগবে।

মোল্লাকান্দি লালমিয়া পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আহসানুল হক এবং বর্তমান সভাপতি মনিরুজ্জামান বলেন, বিধি মোতাবেক নির্দিষ্ট সময়ে প্রিজাইডিং অফিসাওে নিয়োগ করেই নির্বাচন সম্পন্ন হয়েছে। গত ৬ জুলাই শিক্ষাবোর্ড প্রজ্ঞাপন আকারে কমিটির অনুমোদন দিয়েছে। তাদের বিভিন্ন অভিযোগের বিষয়টি তদন্ত কমিটি দেখবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান বলেন, শিক্ষাবোর্ড থেকে একটি চিঠি পেয়েছি। সেই চিঠির আলোকে কৃষি কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। সন্তোষজনক না হলে পরবর্তীতে আমি নিজেই সরেজমিনে গিয়ে তদন্ত করব।

After Related Post