৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

তিন ছক্কায় ক্যারিবীয়দের রোমাঞ্চকর জয় এনে দিলেন অ্যালেন

নগর বাংলা২৪ ডট কম:
১০৫
header

সেই আকিলা ধনঞ্জয়া। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে যার এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন কাইরন পোলার্ড। লঙ্কান অফস্পিনার আরও একবার কঠিন মুহূর্তে ছক্কার বানে ভাসলেন।

অ্যান্টিগায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ধনঞ্জয়ার এক ওভারে তিন ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে রোমাঞ্চকর এক জয় এনে দিয়েছেন ফ্যাবিয়েন অ্যালেন। এতে সিরিজটাও ২-১ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক দল।

অথচ লো স্কোরিং ম্যাচে ক্যারিবীয়রা বড় বিপদেই পড়েছিল। ১৩২ তাড়া করতে নেমে ১০৭ রানের মধ্যে হারিয়ে বসেছিল ৭ উইকেট। শেষ দুই ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ২০ রান।

চাপে পড়া ম্যাচে ২২ বলে ১৩ রানে অপরাজিত তখন জেসন হোল্ডার। ১ বল খেলে শূন্য রানে অ্যালেন। এমতাবস্থায় সেট না হয়েই ১৯তম ওভারে ধনঞ্জয়ার ওপর চড়াও হন ক্যারিবীয় দলের লোয়ার অর্ডার এই ব্যাটসম্যান।

ধনঞ্জয়ার ওই ওভারে প্রথম বলে হাঁকান ছক্কা। পরের বলে নেন দুই। তৃতীয় বলে আবারও ছক্কা। মাঝের দুই বলে দুট সিঙ্গেলস নিয়েছেন অ্যালেন আর হোল্ডার। শেষ ডেলিভারিতে আরেকটি ছক্কা হাঁকিয়ে এক ওভার বাকি থাকতেই ম্যাচ শেষ করে দেন অ্যালেন। ৬ বলে অপরাজিত থাকেন ২১ রানে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধক্কা খেয়েছিল শ্রীলঙ্কা। ২৭ রানে ৩ আর ৪৬ রানে ৪ ব্যাটসম্যানকে হারিয়ে বসে তারা। সেখান থেকে দলকে টেনে তুলেন দিনেশ চান্দিমাল আর আসেন বান্দারা।

পঞ্চম উইকেটে ৮৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। চান্দিমাল ৪৬ বলে ৩ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৫৪ রানে। বান্দারা ৩৫ বল খেলে ৩ চার আর ২ ছক্কায় করেন হার না মানা ৪৪ রান।

After Related Post