৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

তাপমাত্রা ক্রমেই বাড়বে

নগর বাংলা২৪ ডট কম:
৯৫
header

মেঘ থাকার কারণে রাতের তাপমাত্রা কিছুটা বেড়ে গিয়েছিল, মেঘ কেটে যাওয়ায় গতরাতের তাপমাত্রা ফের কমেছে। আবহাওয়া দফতর বলছে, আগামী দিনগুলোতে তাপমাত্রা ক্রমেই বাড়বে। তবে আগামী রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

রোববার (২১ ফেব্রুয়ারি) ৮ ফাল্গুন, শীত বিদায় নিয়ে প্রকৃতিতে এখন ঋতুরাজ বসন্ত। ক্যালেন্ডারের হিসাবে শীত বিদায় নিলেও শীতের উত্তরের হাওয়া এখনও বইছে। শনিবার ঢাকাসহ দেশের স্থানে মেঘলা আকাশ ছিল। কিন্তু রোববার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকাল থেকেই ঢাকার আকাশে ঝলমলে রোদ।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২ দশমিক ৫ ডিগ্রি, একদিনের ব্যবধানে তাপমাত্রা ১ দশমিক ৩ ডিগ্রি কমে হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রাও ছিল তেঁতুলিয়ায় ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এই সময়ে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। আগামী তিন দিনের পূর্বাভাসে বলা হয়েছে, রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও জানানো হয়েছে, এ সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারাদেশের নদী অববাহিকায় কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ৭ ডিগ্রি, রোববার সকালে তা কমে হয়েছে ১৮ দশমিক ৪ ডিগ্রি। শনিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

After Related Post