১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

তরুণীর আপত্তিকর ছবি-ভিডিও ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

নগর বাংলা২৪ ডট কম:
১৪
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

ফেসবুকে এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে অন্তরঙ্গ ছবি ধারণ করেন চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকার ফয়সাল নামে এক যুবক। পরে সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে অর্থ হাতিয়ে নেন তিনি। এরপর শারীরিক সম্পর্কে জড়াতে চাপ দেন ফয়সাল।

তবে তার সেই কুপ্রস্তাবে রাজি হননি ওই তরুণী। এতে ক্ষিপ্ত হয়ে মো. হোসাইন নামে আরেক যুবককে দিয়ে ওই তরুণীর ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেন ফয়সাল। এ ঘটনায় ওই তরুণী চট্টগ্রামের কর্ণফুলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। এ মামলায় ফয়সালের সহযোগী হোসাইনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (২৩ ‍জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে ওই যুবককে কর্ণফুলী থানাধীন চরলক্ষ্যা এলাকা থেকে গ্রেফতার করা হয়। তবে সোমবার (২৫ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে গ্রেফতারের তথ্য জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, ফয়সাল নামের এক যুবক ২০২১ সালের এপ্রিলে ফেসবুকে এক তরুণীর সঙ্গে মিথ্যা পরিচয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে ওই তরুণী জানতে পারেন ফয়সাল বিবাহিত। তার দুই সন্তানও রয়েছে। এতে ওই তরুণী ফয়সালের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন।

এরপর ফয়সাল তরুণীর ব্যক্তিগত ছবি ও ভিডিও দেখিয়ে শারীরিক সম্পর্কে জড়াতে চাপ দেন। তার কুপ্রস্তাবে রাজি না হলে ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। তরুণী তার প্রস্তাবে রাজি না হওয়ায় ফয়সাল গত ৫ জুলাই হোসাইন নামের ওই যুবকের সহযোগিতায় আপত্তিকর ছবি ফেসবুকে আপলোড করেন।

এ ঘটনায় ওই তরুণী ২২ জুলাই কর্ণফুলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলায় ফয়সাল ও হোসাইনকে আসামি করা হয়। পরে শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কর্ণফুলীর চরলক্ষ্যা এলাকা থেকে হোসাইনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে রোববার (২৪ জুলাই) কর্ণফুলী থানায় সোপর্দ করা হয়।

After Related Post