৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা দাউদকান্দিতে ৫শ’ পিছ ইয়াবাসহ একজন আটককুমিল্লা নগরীর ইসলামপুর থেকে মোটরসাইকেল চুরিওভারটেক করতে গিয়ে ট্রাক-পিকআপ সংঘর্ষ, আহত ৩মেঘনার বুকে নতুন চর, স্বপ্ন সবুজ বিপ্লবেরকুমিল্লা হোমনার কৃতিসন্তান ডক্টর মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে যোগদানকুমিল্লার হোমনায় ইউএনও রুমন দে কে বিদায় সংবর্ধনা দিলেন স্কুল ও মাদ্রাসাকুমিল্লার বুড়িচংয়ে স্কুল ছাত্র রায়হান হত্যার প্রধান আসামি জামালপুর থেকে গ্রেফতারকুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শঃ দীপু মনিনির্বাচন ছাড়া ক্ষমতায় আসা সম্ভব হবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ডিসিকে ক্ষুদেবার্তা পাঠিয়ে ল্যাপটপ পেলেন প্রতিবন্ধী মনোয়ার

৯৮
header

পটুয়াখালীতে শারীরিক প্রতিবন্ধী মনোয়ার হোসেনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি ল্যাপটপ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী তার সম্মেলন কক্ষে মনোয়ারের কাছে ল্যাপটপটি হস্তান্তর করেন।

পটুয়াখালী সদর উপজেলার বড়বিঘাই ইউনিয়নের প্রত্যন্ত গ্রামের সন্তান মনোয়ার হোসেন। জন্ম থেকেই মনোয়ার শারীরিক প্রতিবন্ধী। এ কারণে তিনি নিজে চলাচল করতে পারেন না।

তবে এরই মধ্যে তিনি বিএ (পাস) সম্পন্ন করেছেন। তিনি সরকারের আইসিটি ডিভিশনের মাধ্যমে এলইডিপি থেকে ডিজিটাল মার্কেটিং কোর্স সম্পন্ন করেছেন। এছাড়া তিনি সিআরপি বরিশাল ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল থেকে প্রশিক্ষণ গ্রহণ করেন। তবে মানোয়ারের একটি ল্যাপটপ না থাকায় তিনি তার প্রশিক্ষণ কাজে লাগিয়ে কোনো অর্থ আয় করতে পারছিলেন না।

এমন পরিস্থিতিতে কয়েকদিন আগে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর অফিসিয়াল ফোন নম্বরে মনোয়ার তার অসহায়ত্ব এবং প্রয়োজনের কথা জানিয়ে একটি ক্ষুদেবার্তা পাঠান।

এরই প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে খোঁজ খবর নিয়ে বৃহস্পতিবার মনোয়ারকে তার পরিবারের সদস্যদের উপস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘এ্যাসার টেন জেনারেশন’র একটি ল্যাপটপ হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ এখন দূর্বার গতিতে এগিয়ে চলছে। সকল মানুষ এই উন্নয়নে অংশীদার হচ্ছে। কোনো মানুষ কর্মহীন থাকবে না। এ কারণেই সুবর্ণ নাগরিক মনোয়ার হোসেনকে ফ্রি ল্যান্সিং করার জন্য একটি ল্যাপটপ প্রদান করা হয়েছে।

After Related Post