১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ডিএনসিসি মেয়র কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন ৭ নম্বর ওয়ার্ড

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

ডিএনসিসি মেয়র কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন ৭ নম্বর ওয়ার্ড, ডিএনসিসি মেয়র কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন দলের সঙ্গে উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম, ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত ‘ডিএনসিসি মেয়র কাপ ২০২১-এর ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে ৭ নম্বর ওয়ার্ড। বুধবার (২৩ মার্চ) মোহাম্মদপুরে ইউল্যাব মাঠে অনুষ্ঠিত ফাইনালে ম্যাচে তারা ৭ উইকেটে হারিয়েছে ২৮ নম্বর ওয়ার্ডকে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ১৯ দশমিক ২ ওভারে ১১১ রানে অলআউট হয় ২৮ নম্বর ওয়ার্ড। জবাবে চার বল বাকি রেখে ৩ উইকেট হারিয়ে জয় পায় সাত নম্বর ওয়ার্ড।

ম্যাচ শেষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এসময় মেয়র বলেন, যুবসমাজকে ঘরে বসে না থেকে মাঠে আসতে হবে। মাঠে এসে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে। খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ ঘটবে। ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ ও সুন্দরভাবে গড়ে তুলতে হলে খেলাধুলার বিকল্প নাই।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার। খেলাধুলার মাধ্যমেই সোনার মানুষ তৈরি হবে। খেলাধুলার মাধ্যমে যুবসমাজকে মাদক থেকে দূরে রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, বিভিন্ন ডেভেলপার কোম্পানিগুলো যখন নকশা প্রণয়ন করে তখন সেখানে খেলার মাঠ ও পার্ক নির্দিষ্ট করা থাকে। কিন্তু পরবর্তীতে সেই মাঠ ও পার্ক তারা নির্মাণ না করে প্লট আকারে বিক্রি করে দেয়। এটা জনগণের সঙ্গে প্রতারণা। আমি রাজউকসহ ডেভেলপার কোম্পানিগুলোকে বলছি আপনারা নকশা অনুযায়ী মাঠ ও পার্ক নিশ্চিত করবেন।

পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএনসিসি মেয়র বলেন, আমরা ডিএনসিসি এলাকার মাঠগুলো অবৈধ দখল থেকে উদ্ধার করে ছেলে-মেয়েদের খেলার জন্য উন্মুক্ত করে দিচ্ছি। অনেক মাঠে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা বসানো হবে। আমি চাই ছেলেদের সঙ্গে সঙ্গে আমাদের মেয়েরাও মাঠে খেলাধুলা করবে। এ সময় সবাইকে খেলার মাঠগুলো রক্ষণাবেক্ষণের অনুরোধ জানান মেয়র।

অনুষ্ঠানে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক কাজী ইনাম আহমেদ, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, সাইফ পাওয়ারটেক লিমিটেডের পরিচালক তরফদার মো. রুহুল সাইফ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম বাসেক প্রমুখ উপস্থিত ছিলেন।

After Related Post