৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
মুক্তিযুদ্ধ চলাকালে ধরে নিয়ে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবনগৃহবধূকে ধর্ষণচেষ্টা, সাবেক আ’লীগ নেতার গোপনাঙ্গ কেটে হত্যাপ্রতারণা করে হাতিয়েছেন ৬ কোটি টাকা, গড়েছেন দোকান-ফ্ল্যাট ব্যবসাকুমিল্লায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারকুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিপদজনক হয়ে উঠছে সড়কে দাপিয়ে বেড়ানো অটোরিকশাকুমিল্লা বুড়িচংয়ে রাইস ট্রান্সপ্লান্টারে চারা রোপণ,কমে আসছে সময় ও খরচবুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশনোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগসময় টিভির বার্তা প্রধাণের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশকুমিল্লার চৌদ্দগ্রামে মহাসড়কের পাশ থেকে প্রতিবন্ধির মরদেহ উদ্ধার

চৌগাছায় কৃষকের ধান কেটে দিয়েছে উপজেলা ছাত্রলীগ

header

নিউজ ডেস্ক।।

যশোরের চৌগাছায় শ্রমিক সংকটে থাকা অসহায় কৃষকের ধান কেটে দিয়েছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) উপজেলার চাকলা গ্রামের অসহায় কৃষক মহিদুলের ২ বিঘা জমির ধান কেটে এবং ১বিঘা জমির ধান বেধে দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসাইন বলেন, ‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শ্লোগানকে সামনে রেখে এবং তারই নির্দেশে এই ধানকাটা কর্মসূচি। ইতিমধ্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কৃষকদের পাকা ধান কাটা এবং বাড়িতে পৌঁছে দেওয়ার কর্মসূচি পালন করেন। পাশাপাশি ছাত্রলীগের সকল ইউনিটকে কৃষকদের পাশে দাঁড়ানোর নির্দেশনা প্রদান করেন। তারই ধারাবাহিকতায় যশোর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দীন কবির পিয়াস এবং সাধারণ সম্পাদক তানজিব নওশাদ পল্লবের নেতৃত্বে মঙ্গলবার জেলা ছাত্রলীগ ধান কাটা কর্মসূচি পালন করে এবং যশোর জেলার অন্তর্গত প্রত্যকটি ইউনিটকে শ্রমিক সংকটে থাকা কৃষকদের ধান কেটে দেওয়ার নির্দেশ দেয়। জেলা ছাত্রলীগের নির্দেশনায় গরিব কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছে এবং এক বিঘা জমির ধান বেধে দিয়েছে চৌগাছা উপজেলা ছাত্রলীগ।

তিনি আরো বলেন, ‘গত বছর আমাদের উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতৃবৃন্দ কৃষকের ধান কেটে, বেধে এবং ঝেড়ে তাদের বাড়ি পৌঁছে দিয়েছিলেন। এ বছরেও নির্দেশনা পাওয়া মাত্রই আমরা মাঠে নেমেছি। যদি পরিস্থিতি এমনই থাকে তাহলে আগামীতেও আমরা এভাবেই কৃষকের পাশে থাকবো ইনশাআল্লাহ।

After Related Post