১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

চাঁদপুর হাসপাতালে আইসিইউ বেডের উদ্বোধন

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সেবা চালু হয়েছে। শুক্রবার (১৮ মার্চ) দুপুর ১২টায় হাসপাতালে চার শয্যার আইসিইউ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর মাধ্যমে চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রী বলেন, আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা আমরা অবশেষে চাঁদপুরে চার শয্যার আইসিইউ সেবার উদ্বোধন করতে পেরেছি। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

ডা. দীপু মনি বলেন, ‘চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে একসময় অনেক দৈন্যদশা ছিল। বর্তমানে আমরা সেই অবস্থা থেকে অনেক দূর এগিয়ে এসেছি। যদিও এখানে আমাদের আরও বেশকিছু উন্নয়ন করা দরকার। সে বিষয়ে আমরা কাজ করছি।’

তিনি বলেন, ‘আপনারা জানেন আমাদের এখানে নিওনেটাল চাইল্ডদের (নবজাতক) স্পেশাল কেয়ার স্থাপন করা হয়েছে। একেবারে কম ওজনের যেসব বেবি জন্মগ্রহণ করে তাদের আগে ঢাকায় নিয়ে যাওয়ার প্রয়োজন হতো। তাদের এই কেয়ারে চিকিৎসা দেওয়া হয়। যা আগে ছিল না। আগে ঢাকায় নিয়ে গেলে সেসব বাচ্চাদের বাঁচিয়ে রাখা কষ্টসাধ্য হয়ে যেতো। আমরা হাসপাতালে আরও কিছু উন্নয়নমূলক কাজ করতে চাই।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুরের সিভিল সার্জন শাহাদাৎ হোসাইন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ প্রমুখ।

After Related Post