১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রভাত সমাজকল্যাণ সংস্থার ৫ম বর্ষপূর্তি উদযাপন

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

সরকারী নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, চাঁদপুর শাখার ৫ম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা, সম্মাননা প্রদান ও নবগঠিত কমিটির পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ জুলাই) দুপুর সাড়ে ৩টায় চাঁদপুর প্রেসক্লাবের তৃতীয় তলায় চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং প্রভাত চাঁদপুর শাখার প্রধান উপদেষ্টা সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ২৫০ শয্যা চাঁদপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা বেগম পলিন।

তিনি তার বক্তব্যে বলেন, স্বেচ্ছাসেবী সংগঠনে কাজ করলে ছাত্র বয়সে নিজেকে সহজে দক্ষ করা যায়, যা জীবনের কোনো না কোনো অংশে কাজে লাগবে। সাথে রক্তদানের কাজে সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান। আমি বলবো এ সংগঠনটি নিঃসন্দেহে একটি ভালো সংগঠন। চাঁদপুরে সংগঠনটির বিগত বছরের কর্মকাণ্ড সত্যিই প্রশংসার দাবিদার। করোনাকালীন ভূমিকা, রক্তদান, অসহায় ব্যক্তিদের আর্থিক সহযোগিতা ও অসহায়দের স্বাবলম্বী করে দৃষ্টান্ত স্থাপন করেছে সংগঠনটি। পরিশেষে আমি প্রভাত সমাজকল্যাণ সংস্থার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

প্রভাত চাঁদপুর শাখার সাধারণ সম্পাদক মোঃ মাসুদ হোসেন ও নারী বিষয়ক সম্পাদক আছিয়া আক্তার মিথিলার যৌথ প্রাণবন্ত সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ। তিনি বলেন, আমি প্রভাত চাঁদপুর শাখার বর্ষপূর্তি অনুষ্ঠানে এসে নিজেকে ভাগ্যবান মনে করছি। এমন একটি সামাজিক সংগঠন সমাজের প্রতিটি স্থানেই প্রয়োজন। সংগঠনের নেতৃবৃন্দের এমন একটি সুশৃঙ্খল পরিবেশ সত্যিই প্রশংসনীয়।তিনি আরো বলেন, সংগঠনে কাজ করতে গিয়ে রক্তদানের ক্ষেত্রে যদি কোন সমস্যা পড়েন তাহলে আমাদের মাননীয় পুলিশ সুপার মহোদয়ের সহযোগিতায় চাঁদপুরের পুলিশ সদস্যরা রক্তদানে করতে পারবে। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রভাত চাঁদপুর শাখার উপদেষ্টা মোঃ আল মামুন পাটওয়ারী, বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের প্রভাষক ও প্রভাত চাঁদপুর শাখার দাতা সদস্য মোঃ তাজুল ইসলাম হাওলাদার, প্রভাত কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ এরশাদ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মোঃ রহিজ উদ্দিন, চাঁদপুরের সমাজকর্মী এইচ এম জাকির, প্রভাত ঢাকা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

প্রভাত কচুয়া শাখার অর্থ বিষয়ক সম্পাদক হাফেজ মোঃ শাখাওয়াত হোসেন এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রভাত চাঁদপুর শাখার সভাপতি হাবিবুর রহমান। এসময় প্রভাত হাজীগঞ্জ শাখার পক্ষে বক্তব্য রাখেন শাখার সহ সভাপতি শশী রোজানা, তানভীর জয়, প্রভাত শাহরাস্তি শাখার সভাপতি তানজিজুল আজিজ, প্রভাত ফরিদগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মোঃ এমরান হোসেন, প্রভাত কচুয়া শাখার দপ্তর সম্পাদক মোঃ আবু হানিফ। সেই সাথে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন প্রভাত চাঁদপুর শাখার কার্যকরী কমিটির সদস্য খায়রুল আলম জনি।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছায় বরন করে নেন প্রভাত চাঁদপুর শাখার নেতৃবৃন্দ। এসময় প্রভাত চাঁদপুর শাখার ৫ম বর্ষপূর্তি উপলক্ষে প্রভাতের সকল শাখাকে সম্মাননা ক্রেস্ট প্রদান, দুইজন অসহায় ব্যক্তিকে অনুদানের চেক বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। সেই সাথে প্রভাত চাঁদপুর শাখার নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় বরন করে নেয়া হয়। অনুষ্ঠানে প্রভাত সমাজকল্যাণ সংস্থার বিভিন্ন শাখার শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

After Related Post