৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গাদাগাদি করে যাত্রী পরিবহন, ৬ চালককে জরিমানা

৫৭
header

সরকারের নির্দেশে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর পরও চট্টগ্রামে গণপরিবহনে স্বাস্থবিধি মানা হচ্ছে না- এমন অভিযোগে নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে নানা অনিয়মে পাঁচ বাসচালক ও এক মিনি বাসচালককে সাড়ে ৮ টাকা জরিমানা করা হয়।

বুধবার (৭ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরের জিইসি মোড়, মুরাদপুর ও শাহ আমানত এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘আজ মহানগর এলাকায় গণপরিবহন চলাচল করার কথা থাকলেও কিছু চালক বিভিন্ন জেলা-উপজেলা থেকে যাত্রী নিয়ে আসছেন। আবার কিছু বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন করতে দেখা গেছে। এসব কারণে পাঁচ বাসচালক ও এক মিনি বাসচালককে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘আজকের অভিযানে অনেক বাসে সিটের চেয়ে বেশি যাত্রী পরিবহনের বিষয়টি দেখা গেছে এবং বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া যায়। এ বিষয়ে সবাইকে সতর্ক করা হয়েছে। একইসঙ্গে মাস্ক না থাকায় ১০ যাত্রীকে জরিমানা করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত ও স্বাস্থবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

After Related Post