১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

কুসিক নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন, আজ প্রচার শেষ, ১০৫ কেন্দ্র সিসি ক্যামেরা স্থাপন

নগর বাংলা২৪ ডট কম:
২৪
header

নেকবর হোসেন।।

কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রচার আজ সোমবার মধ্যরাতে শেষ হচ্ছে।

১৫ জুন বুধবার অনুষ্ঠিতব্য এ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা রবিবার দিনভর ব্যাপক প্রচার চালিয়েছেন। শেষ মুহূর্তে জয়-পরাজয়ের সংশয়ে মেয়র পদে ৫ প্রার্থীর মধ্যে তিন হেভিওয়েট প্রার্থী। অপরদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে রবিবার থেকে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে জেলা প্রশাসনের একটি টিম নগরীর ১০৫টি কেন্দ্র পরিদর্শনে মাঠে নেমেছেন।

এ ছাড়া নির্বাচন অনুষ্ঠানের জন্য কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন, প্রিসাইডিং অফিসারদের ট্রেনিং, ভোটারদের মক ভোটিংসহ আনুষ্ঠানিক সকল কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।
পুলিশ-প্রশাসন ও গোয়েন্দা সূত্রে জানা গেছে, এবার সিটির ১০৫টি কেন্দ্রের মধ্যে ৮৯টিকে অতি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। জেলা পুলিশের শীর্ষ একজন কর্মকর্তা জানান, আজ সোমবার থেকে পুরো নগরীতে প্রায় ৩ হাজার পুলিশ সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে নামবে। ভোট কেন্দ্রের বাইরে নগরীর অন্তত ২০০টি পয়েন্টে মোবাইল টিম ও চেক পোস্ট গঠন করে অপরাধ-সন্ত্রাস দমন করে ভোটের পরিবেশ সুষ্ঠু রাখা হবে।

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান রবিবার বিকেলে জানান, আজ থেকে ৫০ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১২ প্লাটুন বিজিবি, আনসারের ১০টি টিম ও র‌্যাবের ২৮টি টিম মাঠে কাজ করবে। ৬ জন অতিরিক্ত জেলা প্রশাসক ও ডিডিএলজি এসব টিমের মনিটরিং করবেন। তিনি জানান, আমার নেতৃত্বে রবিবার বিকেল পর্যন্ত নগরীর ২৭টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডে স্থাপিত ভোটকেন্দ্রগুলো ইতোমধ্যে পরিদর্শন করা হয়েছে এবং সংশ্লিষ্টদের এ বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে।

আজ সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রিসাইডিং অফিসারদের ব্রিফ করা হবে। এছাড়া নগরীর ভোটকেন্দ্রগুলোতে আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মক ভোটিং ও ইভিএম প্রদর্শন করা হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ভোটের মাঠের পরিবেশ এখনও প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে। এমন ধারাবাহিকতা অব্যাহত থাকলে নগরবাসীকে একটি সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়া যাবে।

এদিকে আজ সোমবার দিনশেষে মধ্যরাত থেকে বন্ধ হবে প্রার্থীদের আনুষ্ঠানিক গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক ও সব ধরনের প্রচার-প্রচারণা। শেষ মুহূর্তে এসে ভোটের মাঠে চলছে টানটান উত্তেজনা, চলছে বাগ্যুদ্ধও। বিশেষ করে মেয়র পদে হেভিওয়েট তিন প্রার্থীর প্রচার এখন তুঙ্গে।

নির্বাচনের বৈতরণী পার হতে তারা নানান কৌশলে গণমাধ্যমেও একে অপরের সমালোচনায় বেশ সরব। টানটান উত্তেজনার মধ্যে তিন হেভিওয়েট প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সারসহ তাদের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে জয়-পরাজয়ের সংশয়-শঙ্কা। শেষ হাসি কে হাসবেন এজন্য অপেক্ষা করতে হবে আরও অন্তত দুদিন।

After Related Post