১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুসিক নির্বাচনঃ নবনির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৫ জুলাই

নগর বাংলা২৪ ডট কম:
৫৪
header

নেকবর হোসেন।।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহনের আগামী ৫ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

রাজধানী ঢাকায় ওসমানী মিলনায়তনে সকাল ১১ টায় এই শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সদ্য নির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত। শপথ গ্রহনের পরই নির্বাচিত জনপ্রতিনিধিরা সিটি কর্পোরেশনে তাদের আসনে বসবেন এবং তাদের অফিশিয়াল কার্যক্রম শুরু করবেন।

কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শফিকুল ইসলাম বলেন, স্থানীয় সরকার মন্ত্রনালয় সূত্রে জানতে পেরেছি আগামী ৫ জুলাই সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহন করার প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। নব নির্বাচিত মেয়রকে মাননীয় প্রধানমন্ত্রী এবং কাউন্সিলরদেরকে এলজিআরডি শপথ পাঠ করাবেন। এদিকে গত ২৩ জুন বাংলাদেশ নির্বাচন কমিশন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতকে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে গেজেটে মেয়র আরফানুল হক রিফাত ছাড়াও ৯ জন সংরক্ষিত কাউন্সিলর এবং ২৭ জন সাধারণ কাউন্সিলরের নামের তালিকা প্রকাশ করা হয়।

এরআগে গত ১৫ জুন এই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক (রিফাত) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হকের (সাক্কু) চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়েছেন তিনি। ১০৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৮.৭৪ শতাংশ। ইসির ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকে ভোট পড়েছে ৫০,৩১০, নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘড়ি পেয়েছে ৪৯, ৯৬৭, ঘোড়া ২৯,০৯৯, হাতপাখা ৩,০৪০, হরিণ ২,৩২৯ ভোট।

After Related Post