২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামি আব্দুল মজিদ গ্রেফতারকুমিল্লার নতুন সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতারমুরাদনগরে কৃষক খোকন মিয়া হত্যার প্রধান আসামী কারাগারে মো. হাবিবুর রহমানকুবিতে নেত্রকোনা এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠিতনোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে ধর্ষণের শিকার নারীদেশের প্রথম পাতালরেল নির্মাণের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীকুমিল্লার হোমনায় দড়িচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণকুমিল্লার হোমনায় ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ দুই মাদক কারবারি আটককুমিল্লার হোমনায় শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংককুমিল্লার হোমনায় উপজেলা প্রশাসন পাবলিক লাইব্রেরি উদ্বোধন

কুমিল্লা শিক্ষাবোর্ডে ছেলেরা এগিয়ে

header

নেকবর হোসেন।।

চলতি বছরে এসএসসি ও সমমানের পরীক্ষায় কুমিল্লা শিক্ষাবোর্ডে পাশের হার ৯১ দশমিক ২৮ শতাংশ। এদের মধ্যে ছেলেদের পাশের ৯১ দশমিক ৫৬ শতাংশ। মেয়েদের পাশের হার ৯১ দশমিক ৬ শতাংশ।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবার জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ৯৯৮ জন। ছেলেদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে সাত হাজার ৮৭৭জন আর মেয়েরা পেয়েছে ১২ হাজার ১২১জন।

তিনি জানান, এ বছর কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার ১৭৬৬ শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক লাখ ৬৮ হাজার ৭৭৫ পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে ছাত্র ৮০ হাজার ৮১০ এবং ছাত্রী এক লাখ ৫ হাজার ৯৬৫ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এক লাখ ৭০ হাজার ৪৮০ শিক্ষার্থী। এরমধ্যে ৭৩ হাজার ৯৯৩ ছাত্র ও ৯৬ হাজার ৪৯১ ছাত্রী।

After Related Post