৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
ওভারটেক করতে গিয়ে ট্রাক-পিকআপ সংঘর্ষ, আহত ৩মেঘনার বুকে নতুন চর, স্বপ্ন সবুজ বিপ্লবেরকুমিল্লা হোমনার কৃতিসন্তান ডক্টর মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে যোগদানকুমিল্লার হোমনায় ইউএনও রুমন দে কে বিদায় সংবর্ধনা দিলেন স্কুল ও মাদ্রাসাকুমিল্লার বুড়িচংয়ে স্কুল ছাত্র রায়হান হত্যার প্রধান আসামি জামালপুর থেকে গ্রেফতারকুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শঃ দীপু মনিনির্বাচন ছাড়া ক্ষমতায় আসা সম্ভব হবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রীনোয়াখালীর চৌমুহনীতে আগুনে পুড়ল ১০ দোকানমনোহরদীতে হাত-পা বাঁধা অটোরিকশাচালকের মরদেহ উদ্ধার

কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

১০১
header

নিউজ ডেক্স।।

কুমিল্লা নগরীর ফুটপাত ও সড়ক দখলমুক্ত করতে অভিযান অব্যাহত রেখেছে কুমিল্লা জেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা অভিযানে কান্দিরপাড়, লিবার্টি মোড়, টাউন হলে মাঠের অবৈধ স্থাপনা দখল মুক্ত করা হয়। কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালা করা হয়। অভিযানে সার্বিক সহযোগীতা করেছে কুমিল্লা সিটি কর্পোরেশন, জেলা পুলিশ, জেলা আনসার ।

বিগত সময় সাময়িক ভাবে উচ্ছেদ হলেও এবার জেলা প্রশাসনের দাবি স্থায়ী ভাবে উচ্ছেদ করা হচ্ছে ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ জানান, জেলা প্রশাসনের নির্দেশনা ও আইনশৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত মোতাবেক কুমিল্লা নগরীর সকল ফুটপাত ও সড়ক দখলমুক্ত করতে গত প্রায় ২৫দিন ধরে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এখনও অভিযান চলমান রয়েছে । কয়েক বার সতর্ক করার পর যারা ফুটপাত থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়নি সেগুলো উচ্ছেদ করা হচ্ছে ।

তিনি আরও বলেন, ফুটপাত দখল হওয়ায় জনসাধারণ রাস্তা দিয়ে চলাচল করছে । যার ফলে যানজট সৃষ্টি হচ্ছে, ফুটপাত দখল মুক্ত হলে যানজট ও কমে আসবে। নগরীর বেশ কিছু স্থান দখল মুক্ত হওয়ায় জনসাধারণ স্বস্তিতে চলাচল করছে । ইতিমধ্যে কুমিল্লার শহরের চকবাজার ও শাসনগাছা যানজট কমানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে । আশা করি দ্রুত বাস্তবায়ন করা হবে । জেলা প্রশাসন কুমিল্লা নগরীর ফুটপাত দখল মুক্ত করার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে।

After Related Post