১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

কুমিল্লায় লোডশেডিংয়ে ইলেকট্রনিকস পণ্য বেশি দামে বিক্রি করায় জরিমানা

নগর বাংলা২৪ ডট কম:
header

নেকবর হোসেন।।

সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকাসহ সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু করেছে। এ সুযোগে একশ্রেণির অসাধু ব্যবসায়ী চার্জার লাইট, বাল্ব ও ফ্যানের মূল্য কৌশলে বাড়িয়ে ভোক্তাদের কাছ থেকে মুনাফা হাতিয়ে নিচ্ছেন।

এ অপরাধে কুমিল্লায় দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা নগরীর নিউমার্কেটে অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

প্রতিষ্ঠান দুটি রিচার্জেবল ইলেকট্রনিকস পণ্যের গায়ের মূল্য মুছে স্টিকার লাগিয়ে বেশি দামে বিক্রি করছিল। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, লোডশেডিয়ের খবরে একশ্রেণির অসাধু ব্যবসায়ী চার্জার লাইট, বাল্ব ও ফ্যানের মূল্য কৌশলে বাড়িয়ে ভোক্তাদের কাছ থেকে মুনাফা হাতিয়ে নিচ্ছেন। এমন খবরে সকাল থেকে নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় রিচার্জেবল বাল্বের গায়ের মূল্য মুছে বেশি দামের স্টিকার লাগিয়ে বিক্রি করার দায়ে ভাই ভাই ইলেকট্রনিকস অ্যান্ড সার্ভিস সেন্টারকে ১০ হাজার, অযৌক্তিক মূল্যে টেবিল ল্যাম্প বিক্রির প্রস্তাব করায় এশিয়া ওয়াচ অ্যান্ড ইলেকট্রিককে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে সতর্ক করা হয়। এছাড়া অনুমোদনহীন বিদেশি গুঁড়া দুধ বিক্রির দায়ে হাজী খোকন স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় কুমিল্লা নিরাপদ খাদ্য পরিদর্শক একে আজাদ, নিউমার্কেট মালিক সমিতি ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

After Related Post